অধিনায়কত্বের সিদ্ধান্ত বোর্ডের ওপর ছেড়ে দিলেন সরফরাজ

স্পোর্টস লাইফ, ডেস্ককৌশলে সরফরাজ আহমেদ বলটি ঠেলে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোর্টে। বিশ্বকাপ ব্যর্থতার পর অধিনায়ক থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে জানিয়ে দিলেন, এ বিষয় সম্পূর্ণ মতামত দিতে পারে কেবল বোর্ড।

বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। করাচি বিমানবন্দরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনটা জানান পাকিস্তান অধিনায়ক। যদিও তিনি জানিয়ে দেন, তিন ফরম্যাটেই অধিনায়ক থাকতে চান।

বলেন, ‘আমি এটা বলছি না যে আমি দায়িত্ব ছাড়তে অস্বীকার করছি। আমি শুধু বলেছি যেভাবে বোর্ড আমাকে অধিনায়কের দায়িত্বে এনেছে সেভাবেই বোর্ডই এই সিদ্ধান্তটা নিক। আমি নিশ্চিত পাকিস্তান ক্রিকেটের জন্য তারা ভালো সিদ্ধান্তই নেবে।’

বিশ্বকাপের আগে থেকেই সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেটের। টানা হারে নাজেহাল অবস্থা। এমনকি বিশ্বকাপের প্রথম ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় হার দিয়েই শুরু। তবে বাকী টুর্নামেন্টে কিছুটা হলেও সামলে নিয়েছে নিজেদের। শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ৯৪ রানের বড় ব্যবধানে। কিন্তু শেষ পর্যন্ত আর সেমিফাইনাল খেলা হয়নি সরফরাজের দলের।

বিশ্বকাপের ব্যর্থতা প্রসঙ্গে অধিনায়ক বলেন, ‘টুর্নামেন্টের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের শুরুটা ভালো হয়নি। কিন্তু ইংল্যান্ডকে হারিয়ে আমরা মোমেন্টামে ফিরেছি। আবার শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের পরের ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়ায় আমরা সেই মোমেন্টাম হারিয়ে ফেলেছি। যার প্রভাব পুরো রয়ে গেছে। আমরা অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষেও ব্যর্থ হয়েছি।’

Print Friendly, PDF & Email