অনুষ্ঠিত হলো হুইলচেয়ার ক্রিকেট টুর্নামেন্ট

স্পোর্টস লাইফ, ডেস্ক‘বিশ্ব প্রতিবন্ধী দিবস’ উদযাপনের লক্ষ্যে হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ ঢাকার খামারবাড়ির ক্লেমন ইন্দিরা রোড ক্রিকেট অ্যাকাডেমির মাঠে এক ম্যাচ আয়োজন করে। গেলো সোমবারের এই ম্যাচের নাম দেওয়া হয়, ‘ইন্টারন্যাশনাল ডে অব পার্সনস উইথ ডিসঅ্যাবিলিটি ফ্রেন্ডলি হুইলচেয়ার ক্রিকেট টুর্নামেন্ট ২০১৮’। 

টুর্নামেন্টে হুইলচেয়ার ক্রিকেট সবুজ একাদশ দল ও হুইলচেয়ার ক্রিকেট লাল একাদশ দল মুখোমুখি হয়। সবুজ দলের নেতৃত্ব দেন মোহাম্মদ মহসিন এবং সহ অধিনায়ক হিসেবে ছিলেন মো. রিপন উদ্দীন। লাল দলের নেতৃত্ব দেন নূর নাহিয়ান এবং তার সহকারী ছিলেন উজ্জ্বল বৈরাগী।

টুর্নামেন্টটিতে দুইটি ম্যাচ অনুষ্ঠিত হয়। লাল দল ২-০ ব্যবধানে টুর্নামেন্টটি জয় লাভ করে। প্রথম ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হন লাল দলের অধিনায়ক নূর নাহিয়ান এবং দ্বিতীয় ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হন লাল দলের সহ-অধিনায়ক উজ্জ্বল বৈরাগী। টুর্নামেন্টের সর্বোচ্চ ৮৪ রান সংগ্রহ করে বেস্ট ব্যাটসম্যান হন সবুজ দলের সাজ্জাদ হোসেন এবং ম্যান অব দ্যা সিরিজ হক লাল দলের সহ-অধিনায়ক উজ্জ্বল বৈরাগী।

চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের উপদেষ্টা ও বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের সভাপতি জুনায়েদ পাইকার ও ক্লেমন ইন্দিরা রোড ক্রিকেট অ্যাকাডেমির সভাপতি জাবেদুর রহমান খান। রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের উপদেষ্টা ও বাংলা একাডেমির উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতান।

সময়ে আরও উপস্থিত ছিলেন হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের উপদেষ্টা ও ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা কাজী সাবির ও তামজিদুল ইসলাম কানন, বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. জাবেদ আলী শাওন এবং ক্লেমন ইন্দিরা রোড ক্রিকেট অ্যাকাডেমির সাধারণ সম্পাদক আবদুল মজিদ।

Print Friendly, PDF & Email