অভিশাপ মুক্ত হতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন!

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতীয় হকির উন্নয়নে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) থেকে ‘জেনারেল সেক্রেটারি’ পদটি চিরতরে উঠিয়ে দেয়ার কথা ভাবছেন ফেডারেশনের বর্তমান কমিটির কর্তাব্যক্তিরা!

সেই সঙ্গে ঘরোয়া লিগ ও জাতীয় দলের আন্তর্জাতিক টুর্নামেন্টের কথা মাথায় রেখে এই মুহূর্তে নির্বাচন নিয়ে ভাবছেন না তারা। তবে আগামী ২৮ এপ্রিল থেকে প্রিমিয়ার লিগ হকিতে এখনও অংশ নেয়ার সুযোগ রয়েছে ঊষা ক্রীড়া চক্রের সামনে।

জেনারেল সেক্রেটারি পদটি বর্তমানে হকি ফেডারেশনের জন্য অভিশাপ। এমটাই ভাবেন অনেকেই। আর এই পদটি বিলোপ করা হলে কাদা ছোঁড়াছুঁড়ি অনেকটাই কমবে বলে ধারণা তাদের।

গত দশ বছরে এই পদটি কিভাবে দখল করা যায় সেই পরিকল্পনায় এঁটেছেন অনেকেই, কিন্তু হকির উন্নয়ন নিয়ে তাদের তেমন কোন ভাবনা ছিল না।

ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক জানান, এই পদটি হকি ফেডারেশন থেকে উঠিয়ে দেয়ার চিন্তা-ভাবনা চলছে। নির্বাচন নিয়ে জানতে চাইলে তিনি জানান- এই মুহূর্তে নির্বাচনের কোন সম্ভবনা নেই।

ভুল থেকে শিক্ষা নিয়ে হকিকে সামনের দিকে এগিয়ে নিতেই কাজ করে যাচ্ছে বাহফে। সেই সঙ্গে দ্রুতই নারীদের নিয়ে জাতীয় হকি দলগঠন করার কথাও জানান আবদুস সাদেক।

Print Friendly, PDF & Email