আইপিএল খেলে যাবেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস লাইফ, ডেস্কসারা বিশ্বের কোটি ক্রিকেট ভক্তকে হতবাক করে দিয়ে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তার মাধ্যমে অবসরের খবর নিজেই জানান ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তবে ডি ভিলিয়ার্সের দেয়া ভিডিও বার্তায় পরিষ্কার ছিল না তার ভবিষ্যত ক্রিকেট ক্যারিয়ারের ব্যাপারে কোন কথা। ভিডিওর শেষ দিকে তিনি বলেন, ‘আমি বিদেশে কোন ক্রিকেট খেলবো না। আশা করছি দক্ষিণ আফ্রিকায় আমার ঘরোয়া ক্রিকেট দল টাইটানসের হয়ে খেলা চালিয়ে নিতে পারবো।’

তার বলা এই কথার পরেই সংশয় সৃষ্টি হয় যে ডি ভিলিয়ার্স হয়তো আর আইপিএল বা এমন কোন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটেও আর খেলবেন না। যেহেতু তিনি নিজে এই ব্যাপারে কোন কিছু পরিষ্কার করেননি তাই নিশ্চিতভাবে কিছু জানা সম্ভব হয়নি। তবে আইপিএলে ডি ভিলিয়ার্সের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে বিশ্বের সবচেয়ে জমজমাট টুর্নামেন্টটিতে খেলা চালিয়ে যাবেন ডি ভিলিয়ার্স।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই কথা জানায় ব্যাঙ্গালুরু কর্তৃপক্ষ। ডি ভিলিয়ার্সের অবসরে তাকে অভিনন্দন জানিয়ে করা টুইটের একটি মন্তব্যের জবাবে এই খবর নিশ্চিত করে ব্যাঙ্গালুরু কর্তৃপক্ষ। এল ভক্ত প্রশ্ন করেন, ‘তিনি (ডি ভিলিয়ার্স) কি আইপিএল খেলবেন?’ জবাবে ব্যাঙ্গালুরুর তরফ থেকে উত্তর আসে, ‘হ্যাঁ! সে খেলবে।’

আইপিএলের চলতি আসরে ব্যাঙ্গালুরুর জার্সি গায়ে ১২টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স। এই ১২ ম্যাচে ৪৮ গড়ে ৪৮০ রান করেছেন তিনি। তার ঝুলিতে জমা হয় ৬টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।

Print Friendly, PDF & Email