আগামী জুলাইয়ে ঐতিহাসিক লর্ডসে টেস্ট খেলবে আয়ারল্যান্ড

স্পোর্টস লাইফ, ডেস্কআইসিসির পূর্ণ সদস্য দেশের তালিকায় নবীনতম সদস্য আয়ারল্যান্ড। সাদা বলে রঙিন পোশাকে ভালো খেলার পুরষ্কারস্বরুপ গতবছর আফগানিস্তান ও আয়ারল্যান্ড একাদশ ও দ্বাদশ দেশ হিসেবে টেস্ট মর্যাদা দিয়েছিল আইসিসি।

দুই দলই এরই মধ্যে খেলে ফেলেছে নিজেদের অভিষেক টেস্ট। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্টে ভালোই লড়াই করেছিল আইরিশরা। তাদের সামনে সুখবর হয়ে এসেছে ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডসে টেস্ট খেলার সুযোগ।

নিজেদের টেস্ট স্ট্যাটাস পাওয়ার বছর দুয়েকের মধ্যেই ঐতিহাসিক লর্ডসে টেস্ট খেলার সুযোগ পাচ্ছে আয়ারল্যান্ড। ইংল্যান্ড ক্রিকেট দলের আগামী মৌসুমের ক্রিকেট সূচি থেকে জানা গিয়েছে এই তথ্য। যেখানে ২০১৯ সালের ২৪ জুলাই তারিখে আয়ারল্যান্ডের বিপক্ষে ১টি টেস্ট খেলার জায়গা রেখেছে ইংলিশরা।

তবে সেটি হবে ৪ দিনের টেস্ট ম্যাচ। আইসিসির পরীক্ষারমূলক তবে আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত এই ম্যাচের আয়োজন করবে ইংল্যান্ড। ইংলিশদের কাছ থেকে এমন আমন্ত্রণ পেয়ে আনন্দিত আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ড।

আইরিশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাঠে টেস্ট ক্রিকেট খেলতে আসাটা ঐতিহাসিক একটা মুহূর্ত হবে। এটি আমাদের ক্রিকেটার ও দেশের মানুষদের অনেক প্রতীক্ষার দল। এমন ম্যাচ খেলেই আয়ারল্যান্ড ক্রিকেট বিশ্ব দরবারে আরো বেশি পরিচিতি পাবে।’

Print Friendly, PDF & Email