আনুষ্ঠানিক ভাবে কোচের নাম ঘোষণা করলো বাফুফে

স্পোর্টস লাইফ, প্রতিবেদক এশিয়ান গেমস ফুটবল, সাফ চ্যাম্পিয়নশিপ এবং বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে আগামী ২৬ মে থেকে সাভারের বিকেএসপিতে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প।

শনিবার (১৯মে) ২০১৮ নতুন কোচের নাম (জেমি ডে) আনুষ্ঠানিকভাবে ঘোষণার পাশাপাশি প্রাথমিক দলও ঘোষণা করে বাফুফে। যাতে আপাতত আছেন ৪১ ফুটবলার। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন হেড কোচ হিসেবে ৩৮ বছর বয়সী ব্রিটিশ নাগরিক জেমি ডে (প্রকৃত নাম জেমস ডে) দায়িত্ব প্রদান করে বাফুফে। 

এই তালিকায় দেখা গেছে বিতর্কিত ও শাস্তিপ্রাপ্ত ফুটবলার মতিন মিয়ার নামটিও। রং মিস্ত্রি থেকে নিজের যোগ্যতায় যিনি সাইফ স্পোর্টিং ক্লাবে নাম লেখান। লিগের একটি ম্যাচে একক প্রচেষ্টায় অসাধারণ একটি গোল করে নজর কাড়েন আগের কোচ এ্যান্ড্রু অর্ডের।

তাকে তখন জাতীয় দলে ডেকেছিলেনও অর্ড। কিন্তু পুরনো অভ্যাস ছাড়তে পারেননি। টাকার লোভে জাতীয় দলের ক্যাম্প থেকে ছুটি নিয়ে খ্যাপ খেলতে গিয়ে ধরা পড়েন। তাকে শোকজও করে বাফুফে।

এরকম ফুটটবলারকে আবারও কেন জাতীয় দলে ডাকা হলো? বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘তাকে সংশোধনের একটা সুযোগ দেয়া হয়েছে। দেখা যাক সে সংশোধন হয় কিনা।’

জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু জানিয়েছেন- মূলত অর্ডের নির্বাচিত দলটিই ডাক পেয়েছে প্রাথমিক দলে। পুরো লিগ দেখে ওই ৪১ ফুটবলারের তালিকা করে গিয়েছিলেন অর্ড। সেই দল নিয়েই কাজ শুরু করবেন ডে। তবে দলে নতুন মুখ একটিই, রবিউল হাসান। খেলেন আরামবাগ ক্রীড়া সংঘে।

প্রাথমিক দলে যারা রয়েছেন : আশরাফুল রানা, শহীদুল আলম সোহেল, মাহফুজ হাসান প্রীতম, আনিসুর রহমান, তপু বর্মণ, নাসির উদ্দিন চৌধুরী, ফয়সাল মাহমুদ, মামুন মিয়া, ওয়ালী ফয়সাল, সাদ্দাম হোসেন এ্যানি, আবু সুফিয়ান, উত্তম কুমার বণিক, আল আমিন, রবিউল হাসান, মঞ্জুর মানিক, আতিক ফাহাদ, নুরুল ফয়সাল, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ, জামাল ভুইয়া, জুয়েল রানা, মতিন মিয়া, ফজলে রাব্বি, মাসুক মিয়া জনি, মোঃ আব্দুল্লাহ, সোহেল রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, রহমত মিয়া, সাদ উদ্দিন, মোঃ ইব্রাহিম, রুবেল মিয়া, জাফর ইকবাল, মাহবুবুর রহমান সুফিল, মোঃ স্বাধীন, বিপলু আহমেদ, তৌহিদুল আলম সবুজ, নাবিব নেওয়াজ জীবন এবং মনসুর আমিন।

Print Friendly, PDF & Email