আন্তর্জাতিক অভিষেকের ১০ বছর পর টেস্ট দলে উদাওয়াত্তে

স্পোর্টস লাইফ, ডেস্কওয়েস্ট ইন্ডিজের মাটিতে কখনো টেস্ট সিরিজ জেতেনি শ্রীলঙ্কা। ১০ বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য শুক্রবার ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা  ক্রিকেট  (এসএলসি)।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ১০ বছর পর শ্রীলঙ্কার টেস্ট দলে সুযোগ পেলেন ওপেনার মাহেলা উদাওয়াত্তে। ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে সুযোগ পেয়েছেন ৩১ বছর বয়সি এ ক্রিকেটার। দলে তিন নতুন মুখ কশন রাজিথা, জেফরি ভান্ডারসে ও আসিথা ফার্নান্দো।

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জে হবে ডে নাইট টেস্ট। ম্যাচটি হবে বার্বাডোজে। এর আগে ৬ জুন ত্রিনিদাদ এন্ড টোবাগোতে হবে প্রথম টেস্ট। ১৪ জুন দ্বিতীয় টেস্ট সেন্ট লুসিয়াতে। বার্বাডোজে তৃতীয় টেস্ট শুরু হবে ২৩ জুন।

লঙ্কান টেস্ট দলে ফিরেছেন কুশল পেরেরা। ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন পেরেরা। দুই বছর পর টেস্ট দলে পেরেরা। দানুশকা গুনাথিলাকার জায়গায় দলে ঢুকেছেন বাঁহাতি ব্যাটসম্যান।

এদিকে ১৭ জনের দলে জায়গা দেওয়া হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুউস ও সুরঙ্গা লাকমালকে। কিন্তু তাদের ফিটনেস নিয়ে উদ্বিগ্ন নির্বাচকরা। বলা হয়েছে, ফিটনেস ভালো থাকলে তাদেরকে সুযোগ দেওয়া হবে।

২০০৮ সালে ওয়ানডে অভিষেক হয় মাহেলা উদাওয়াত্তের। জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৯ ম্যাচ। এরপর আর সুযোগ মেলেনি। আঙুলের চোটে পরা দিমুথ করুনারত্নের জায়গায় সুযোগ পেয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক রান করায় তার ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। সবশেষ বাংলাদেশ সফরের লঙ্কান টেস্ট দল থেকে বাদ পড়েছেন লাকশান সান্দাকান ও দানুশকা গুনাথিলাকা।  হ্যামস্ট্রিংয়ের চোটে দলে নেই দুই পেসার দুশমন্থ চামিরা ও নুয়ান প্রদিপ।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিনেশ চান্দিমাল, মাহেলা উদাওয়াত্তে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, রোশন সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুউস, নিরোশান ডিকাভেলা, রঙ্গনা হেরাথ, দিলরুওয়ান পেরেরা, আকেলা ধনাঞ্জয়া, জেফরি ভান্ডারসে, লাহিরু গামাগে, কশন রাজিথা, সুরঙ্গা লাকমাল, লাহিরু কুমারা ও আসিথা ফার্নান্দো।

Print Friendly, PDF & Email