আফ্রিকায় হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস লাইফ, ডেস্কশুরুও হার দিয়ে শেষও হার দিয়ে। পুরুষ ক্রিকেট দলের মত নারী ক্রিকেট দলও দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের লজ্জায় পড়লো।

আগেই দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকার নারী দল। এবার শেষ ম্যাচটাও নিজেদের করে নিল প্রোটিয়া নারীরা। শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ২৩ রানে হেরেছে রোমানা-কুবরারা।

বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে আনা হয় ৯ ওভারে। ব্লুমফন্টেইনের ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন।

ব্যক্তিগত ৯ রানের ভেতরেই লুজেলে লিকে ফেরান বাংলাদেশের অধিনায়ক। ওয়ান ডাউনে নামা সুনে লুসকেও ফেরান তিনি। কিন্তু তৃতীয় উইকেট জুটিতেই ম্যাচ জয়ের ভিত পায় তারা।

 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মুরশিদা খাতুন এক রানে আউট হন। ফারজানা ৩, রুমানা ৬ এবং নিগার সুলতানা ৩ রান করে আউট হলে ঘোরতর বিপদে পড়ে বাংলাদেশ। চার নাম্বারে নেমে ফাহিমার ১০ রান করলে সেটি কেবল ব্যবধানই কমায়।

ওপেনিংয়ে নেমে ইনিংস সর্বোচ্চ ১২ রান করে শামীমা সুলতানা। ৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪১ রান করে ২৩ রানের পরাজয় বরণ করে নিতে হয় সালমাদের। ফলে ওয়ানডের মত টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশের শিকার হলো বাংলাদেশ নারী দল।

Print Friendly, PDF & Email