আর্সেনালকে বিদায় করে ফাইনালে অ্যাটলেটিকো

স্পোর্টস লাইফ, ডেস্কচলতি মৌসুম শেষেই আর্সেনালের সঙ্গে ২২ বছরের সম্পর্কের সমাপ্তি টেনে অবসরে যাচ্ছেন দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার। বিদায় বেলায় দলের কোচকে ইউরোপা লিগের শিরোপা উপরহার দিতে চেয়েছিল শিষ্যরা। তবে টা আর হল না। অ্যাটলেটিকোর মাঠে ১-০ গোলে হেরে গেছে দলটি। আর দুই লেগ মিলে ২-১ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে সিমিওনের দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আর্সেনাল শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক অ্যাতলেটিকো। ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক দলের ফরোয়ার্ড কস্তা। তবে গোলরক্ষককে একা পেয়েও উড়িয়ে মারেন স্প্যানিশ এই তারকা। ম্যাচের ৩৭ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে কোকের নেয়া শট রুখে দেন আর্সেনাল গোলরক্ষক।

অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে লিড এনে দেন কস্তা। গ্রিজমানের বাড়ানো বল ধরে গায়ে লেগে থাকা এক খেলোয়াড়ের বাধা এড়িয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান স্প্যানিশ এই স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। ম্যাচের ৬৩ মিনিতের গোলের সুযোগও পেয়েছিল রামসি। তবে বল জালে জড়াতে ব্যর্থ হন আর্সেনালের এই তারকা। বাকি সময় আর কোন দল গোল করতে না পারলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো।

দিনের অন্য সেমিতে অস্ট্রিয়ার ক্লাব জাইল্টসবুকের মাঠে ২-১ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে নিশ্চিত করেছে ফ্রান্সের ক্লাব মার্শেই। আগামী লিওঁতে ১৬ মের ফাইনালে অ্যাটলেটিকো ও মার্শেই মুখোমুখি হবে।

Print Friendly, PDF & Email