ইংল্যান্ডকে বিধ্বস্ত করে পাকিস্তানের লর্ডস জয়

স্পোর্টস লাইফ, ডেস্কবোলারদের দুর্দান্ত নৈপুণ্যে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের অসহায় বানাল পাকিস্তান। শেষ দিন প্রথম সেশন শেষ না হতেই ৯ উইকেটে জিতল তারা। লর্ডস টেস্ট জিতে দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলেন সরফরাজ আহমেদরা।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ২৪২ রানে অলআউট করার পর ৬৪ রানের টার্গেট পায় পাকিস্তান। মাত্র ১২.৪ ওভারে ১ উইকেটে ৬৬ রান করে তারা। আগের ইনিংসে ইংল্যান্ডকে ১৮৪ রানে গুটিয়ে দিয়ে ৩৬৩ রান করেছিল পাকিস্তান।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ১১০ রানে ৬ উইকেট হারালে জস বাটলার ও ডোমিনিক বেসের ফিফটিতে প্রতিরোধ গড়েছিল। চতুর্থ দিন শেষ সেশনে ১২৫ রানের অপরাজিত জুটি গড়ে মাঠ ছাড়েন তারা। কিন্তু শেষ দিন দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে তাদের জুটি ভাঙে মাত্র ১ রান যোগ করে।

৬৭ রানে বাটলারকে এলবিডাব্লিউ করে ফেরান মোহাম্মদ আব্বাস। পরের ৩ ওভারে ৬ রানের ব্যবধানে শেষ তিন ব্যাটসম্যানও ফেরেন সাজঘরে। সফরকারীদের শেষ চার উইকেট ভাগাভাগি করে নিয়েছেন আব্বাস ও মোহাম্মদ আমির।

অভিষেক টেস্টে ৫৭ রান করে আমিরের শিকার হন বেস।

আমির ও আব্বাস সমান চারটি করে উইকেট নিয়েছেন দ্বিতীয় ইনিংসে। বাকি দুটি শাদাব খানের। দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা আব্বাস।

লক্ষ্যে নেমে তৃতীয় ওভারে আজহার আলী ৪ রানে আউট হলে ৫৪ রানের অপরাজিত জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইমাম উল হক ও হারিস সোহেল।

ইমাম ১৮ ও হারিস ৩৯ রানে অপরাজিত ছিলেন।

আগামী ১ জুন লিডসে দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান।

Print Friendly, PDF & Email