ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন মহিলা ক্রিকেটার

স্পোর্টস লাইফ, ডেস্কইংল্যান্ডের উইমেন্স গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। পেসার জাহানারা আলমের সঙ্গে রয়েছেন অলরাউন্ডার রুমানা আহমেদ ও স্পিনার খাদিজাতুল কুবরা।

ইংল্যান্ডের সুপার লিগের দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে উইমেন্স গ্লোবাল ডেভেলপমেন্ট দল। সামনের ১৭ থেকে ২০ জুলাইয়ের এই লড়াইয়ে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন এই তিন ক্রিকেটার। এর আগেও ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় অস্ট্রেলিয়ায় খেলতে গিয়েছিলেন রুমানা ও খাদিজা, যদিও মাঠে নামা হয়নি তাদের।

নেদারল্যান্ডসে মেয়েদের বিশ্ব টি-টোয়েন্টি বাছাই শেষে শুরু হবে খেলাগুলো। উইমেন্স গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াড ইংল্যান্ডের সুপার লিগের দলের বিপক্ষে খেলবে পাঁচটি ম্যাচ।

সেখানে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ওয়ানডে অধিনায়ক রুমানা। বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘এটা তো দারুণ ব্যাপার, ইংল্যান্ডে খেলতে পারব। আমরা এখনও কম খেলার সুযোগ পাই। এখানে পাঁচ ম্যাচ খেলার অভিজ্ঞতা আমি জাতীয় দলে কাজে লাগাতে পারব।’

পাঁচ ম্যাচের জন্য ১৩ সদস্যের ডেভেলপমেন্ট স্কোয়াড ঘোষণা করেছে আইসিসি। বাংলাদেশি তিন ক্রিকেটার ছাড়াও আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি ও উগান্ডার দুজন করে ক্রিকেটার আছেন স্কোয়াডে। এছাড়া স্কটল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতের একজন করে জায়গা পেয়েছেন দলে।

উইমেন্সগ্লোবালডেভেলপমেন্টস্কোয়াড : রুমানা আহমেদ, জাহানারা আলম ও খাদিজাতুল কুবরা (বাংলাদেশ), গ্যাবি লুইস ও লাকি ও’রেইলি (আয়ারল্যান্ড), স্টেরি ক্যালিস ও হিথার সিজার্স (নেদারল্যান্ডস), কাইয়া আরুয়া ও রাভিনি ওয়া (পাপুয়া নিউগিনি), গারত্রুদ কানদিরু ও ইমাকুলেত নাকিসুই (উগান্ডা), সারাহ ব্রাইস (স্কটল্যান্ড), এশা ওজা (সংযুক্ত আরব আমিরাত)।

Print Friendly, PDF & Email