ইংল্যান্ড সিরিজ শেষ বাবর আজমের

স্পোর্টস লাইফ, ডেস্কহাত ভেঙে গেছে বাবর আজমের। ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করার সময় হাতে আঘাত পান এই ব্যাটসম্যান। এই আঘাতে ইংল্যান্ড সিরিজ শেষ হয়ে গেছে তার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিশ্চিত করেছে, চলতি টেস্ট তো বটেই, দ্বিতীয় ও শেষ টেস্টেও খেলা হচ্ছে না বাবরের। মাঠে ফিরতে ছয় সপ্তাহের মতো সময় লাগবে তার।

দ্বিতীয় দিনটা দারুণ কেটেছে পাকিস্তানের। সফরকারীরা ৮ উইকেট হারিয়ে করেছে ৩৫০ রান। যাতে প্রথম ইনিংসে স্বাগতিকদের চেয়ে এগিয়ে গেছে ১৬৬ রানে। তাদের এই স্কোরের পেছনে সবচেয়ে বেশি অবদান বাবরের। ফর্মে থাকা এই ব্যাটসম্যান আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে খেলেছেন দলীয় সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস।

আরও বড় হতে পারতো তার ইনিংসটি। কিন্তু বেন স্টোকসের বাউন্স ‘ডাক’ করতে গিয়ে বল সরাসরি আঘাত করে তার হাতে। আঘাতটা যে গুরুতর, তা বাবরের অঙ্গভঙ্গিতেই বোঝা গিয়েছিল।

মাঠেই অনেকক্ষণ চলে তার চিকিৎসা। কিন্তু অবস্থা খারাপ হওয়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় বাবরকে। দ্রুত হাসপাতালে নেওয়ার পর জানা যায়, হাত ভেঙেই গেছে তার।

পাকিস্তান দলের ফিজিও ক্লিফে ডিকন টুইটারে নিশ্চিত করেছেন, ‘ডান হাত ভেঙে গেছে বাবর আজমের, যে কারণে তিনি ব্যাট ধরতে পারছেন না। সাধারণত এই ধরনের চোট কাটিয়ে উঠতে চার থেকে ছয় সপ্তাহের মতো লাগে।’

তার মানে, ইংল্যান্ড সিরিজে আর খেলা হচ্ছে না বাবরের। তার জায়গায় অবশ্য দলে নতুন কাউকে যোগ করবে না পাকিস্তান। 

Print Friendly, PDF & Email