ইতালিয়ান ওপেনেও খেলবেন না সেরেনা

স্পোর্টস লাইফ, ডেস্কমাদ্রিদ ওপেনে খেলেননি সেরেনা উইলিয়ামস। এবার ইতালিয়ান ওপেন থেকেও নাম তুলে নিলেন আমেরিকান তারকা। যাতে এবারের ফ্রেঞ্চ ওপেনে তার খেলা নিয়ে জন্মেছে সংশয়।

গত বছরের সেপ্টেম্বরে সন্তান্ জন্ম দেওয়ার পর এ বছরের মার্চে কোর্টে ফিরেছেন সেরেনা, লক্ষ্য ছিল ফ্রেঞ্চ ওপেন খেলার। কিন্তু ক্লে কোর্টে নামতেই পারছেন না ২৩টি গ্র্যান্ড স্লামের মালিক। ‘আরও সময় দরকার’- মাদ্রিদ ওপেন থেকে নাম প্রত্যাহার করার কারণ ব্যাখ্যায় বলেছিলেন তিনি। আশা করেছিলেন ইতালিয়ান ওপেনে ফেরার, তবে ফ্রেঞ্চ ওপেনের আগে এই প্রতিযোগিতাতেও নামতে পারছেন না মেয়েদের এককের সাবেক ‘নাম্বার ওয়ান’।

আগামী ১৪ থেকে ২০ মে রোমে হতে যাচ্ছে ইতালিয়ান ওপেন। এরপর ২৭ মে থেকে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন। যদিও রোলাঁ গাঁরোতে খেলতে পারবেন কিনা, তা নিয়ে সংশয়ের মেঘ জমেছে ইতালিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানোর ঘোষণায়।

‘মা’ সেরেনা টেনিসে ফিরেছেন গত মার্চের ইন্ডিয়ান ওয়েলস দিয়ে। শুরুটা দারুণ হলেও তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয় বড় বোন ভেনাস উইলিয়ামসের কাছে হেরে। এরপর মায়ামি ওপেনে কিছুই করতে পারেননি, জাপানের নাওমি ওসাকার কাছে হেরে বিদায় নেন প্রথম রাউন্ডেই।

ক্লে কোর্ট থেকে অনেকদিন বাইরে সেরেনা। ২০১৬ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে ওঠার পর আর কোনও ম্যাচ খেলেননি ক্লে কোর্টে। 

Print Friendly, PDF & Email