ইনজুরিতে মাঠের বাইরে দেম্বেলে

স্পোর্টস লাইফ, ডেস্কচ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার পর বার্সেলোনা শুনলো দুঃসংবাদ। উসমান দেম্বেলেকে এক মাসের জন্য পাচ্ছে না কাতালানরা। হ্যামিস্ট্রিংয়ের চোটে ‘তিন থেকে চার’ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ফরাসি ফরোয়ার্ডকে।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বার্সেলোনা ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে লিওঁকে। ন্যু ক্যাম্পের এই ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন দেম্বেলে। আগে থেকেই চোটের ঝুঁকি ছিল তার, তাই একাদশে ছিলেন না তিনি। যদিও ৭০ মিনিটে ফিলিপে কৌতিনিয়োর বদলি হিসেবে মাঠে নেমে দলের পঞ্চম গোলটিও করেন বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ড।

তবে আনন্দের মাঝেই তিনি শুনলেন দুঃসংবাদ। ম্যাচের পর তার পরীক্ষা-নিরীক্ষা করে বার্সেলোনা নিশ্চিত করেছে চোটের খবর। বৃহস্পতিবার এক বিবৃতিতে কাতালান ক্লাবটি জানিয়েছে, ‘বৃহস্পতিবার সকালে উসমান দেম্বেলের পরীক্ষা করা হয়েছে এবং তাতে নিশ্চিত হওয়া গেছে তার বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোটের বিষয়টি।’ সঙ্গে যোগ করেছে, ‘এর অর্থ হলো তাকে এখন তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’

শেষ পর্যন্ত এটা হলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে দর্শক হয়ে থাকতে হবে দেম্বেলেকে। শেষ আটের দুই লেগ হবে এপ্রিলের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে। বার্সেলোনার বিবৃতি অনুযায়ী, এই সময়ের মধ্যে তার মাঠে ফেরা কঠিন।

এক মাস মাঠের বাইরে থাকলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল ছাড়াও দেম্বেলে মিস করবেন লা লিগার পাঁচ ম্যাচ। খেলতে পারবেন না রিয়াল বেতিস, এস্পানিওল, ভিয়ারিয়াল, অ্যাতলেতিকো মাদ্রিদ ও উয়েস্কার বিপক্ষে লিগ ম্যাচগুলো।

Print Friendly, PDF & Email