ইনিংস ও ২১৯ রানে পরাজিত হলো বাংলাদেশ

স্পোর্টস লাইফ, ডেস্কহারটা ছিল সময়ের অপেক্ষা। নুরুল হাসানের হাফসেঞ্চুরি অপেক্ষাটা যা একটু দীর্ঘ করলো। তাতে অবশ্য ইনিংস ব্যবধানে হার এড়ানো যায়নি কোনোভাবেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্ট বাংলাদেশে হেরেছে ইনিংস ও ২১৯ রানে।

তৃতীয় দিনের লাঞ্চের আগেই শেষ হয়ে গেছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শেষ করেছে ১৪৪ রানে। দুই ইনিংস মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে করা ৪০৬ রানের অর্ধেকটাও করতে পারেনি সফরকারীরা!

দ্বিতীয় দিনে ক্যারিবিয়ানরা অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৬ রানে ৩ উইকেট হারানো টাইগাররা দিন শেষ করে ৬ উইকেটে ৬২ রানে। ম্যাচের ফল তখনই নিশ্চিত হয়ে যাওয়ার পর প্রশ্ন ছিল- ছন্নছাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ তৃতীয় দিনে কতটা সময় খেলতে পারবে?

নুরুলের ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে অপেক্ষা থাকতে হয়েছে। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। ওয়ানডে মেজাজে ব্যাট করে ৭৪ বলে খেলেন তিনি ৬৪ রানের ইনিংস। মিগেল কামিন্সের শিকার হয়ে তার ফেরার ২ বল পরই বাংলাদেশ অলআউট হয়ে যায় ১৪৪ রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া রুবেল হোসেন করেছেন দ্বিতীয় ইনিংসে দলের দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান।

প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকা শ্যানন গ্যাব্রিয়েল জ্বলে উঠেছিলেন দ্বিতীয় ইনিংসে। ৭৭ রান খরচায় এই পেসারের শিকার ৫ উইকেট। ৩ উইকেট নিয়েছেন জেসন হোল্ডার। আর মিগেল কামিন্স নামের পাশে যোগ করেছেন ২ উইকেট। চোটের কারণে দ্বিতীয় ইনিংসে বল না করলেও প্রথম ইনিংসে বাংলাদেশকে ধসিয়ে দিতে ৫ উইকেট পাওয়া কেমার রোচ হয়েছেন ম্যাচসেরা।

Print Friendly, PDF & Email