উইম্বলডনের ফাইনালে ফেদেরার-জোকোভিচ

স্পোর্টস লাইফ, ডেস্কটেনিসে তাদের দ্বৈরথ মানে এর চেয়েও বেশি কিছু। এমন লড়াইয়ের জন্য মুখিয়ে থাকেন নাদাল-ফেদেরার ভক্তরা। দীর্ঘদিন পর উইম্বলডনে তেমন দ্বৈরথ দেখা গেলো তাদের মাঝে। রোমাঞ্চকর সেমিফাইনালের জন্ম দিয়ে শেষ হাসি হেসেছেন রজার ফেদেরার। ফাইনালে মুখোমুখি হবেন নোভাক জোকোভিচের।

প্রথম সেট থেকেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিল দুজনের মাঝে। ফেদেরারের কাছে ৭-৬ (৭-৩) গেমে হারের পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছিলেন নাদাল। ফেদেরারকে হারিয়ে দেন ১-৬ গেমে। পরের দুই সেটে রোমাঞ্চের জন্ম দিলেও নাদাল হেরে গেছেন ৬-৩, ৬-৪ গেমে। ফাইনালে পৌঁছায় শিরোপা জিতলে ২১টি গ্র্যান্ড স্লামের রেকর্ড বাড়িয়ে নেবেন ফেদেরার।

অবশ্য এই প্রতিযোগিতায় ছেলেদের এককে রেকর্ড ৮ বার গ্র্যান্ড স্লাম জিতেছেন ফেদেরারই। জোকোভিচকে হারালে মেয়েদের কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভার রেকর্ড স্পর্শ করবেন তিনি।

অবশ্য তার প্রতিপক্ষ প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচও আছেন দুরন্ত ফর্মে। অপর সেমিফাইনালে ২৩তম বাছাই রবের্তো বাতিস্তাকে হারিয়েছেন ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ গেমে।

সার্বিয়ান জোকোভিচ এবার পঞ্চমবারের মতো উইম্বলডন জেতার লক্ষ্যে মুখিয়ে। তাই জোকোভিচের বিপক্ষে খেলাটা যে সহজ হবে না তা মেনে নিচ্ছেন ফেদেরার, ‘বাতিস্তার বিপক্ষে ও অসাধারণ খেলেছে। মনে রাখতে হবে ও কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন। আমি আশা করবো ওকে খাদের কিনারায় ফেলে দিতে। কিন্তু তা কঠিনই হবে। তবে আমি রোমাঞ্চিত বলতে পারি।’

Print Friendly, PDF & Email