এএফসি অ-১৬ বাছাইপর্ব, বাংলাদেশের টানা ৩য় জয়, মগিনির হ্যাটট্রিক

স্পোর্টস লাইফ, প্রতিবেদক এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে শুক্রবার (২১সেপ্টেম্বর) ২০১৮ আরব আমিরাতকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ দল। বলা ভালো আনুচিং মগিনি একাই হারিয়েছেন আমিরাতকে। দলের সাত গোলের মধ্যে চারটিই তার। মগিনির দিনে একটি করে গোল শামসুন্নাহার ও ইলামনির । অপর গোলটি আত্মঘাতী।

বাছাইপর্বে এই নিয়ে টানা তিন জয় পেল বাংলাদেশ। বড় এ জয়ের আগে প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লেবাননকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছিল গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। সব মিলিয়ে তিন ম্যাচে বাংলাদেশের গোল ২৫টি।

আর তিন জয়ে ৯ পয়েন্ট বাংলাদেশের। ভিয়েতনামের পয়েন্টও ৯। দুই দলের গোল ব্যবধানও সমান। রবিবার এফ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভিয়েতনাম।

আমিরাতের বিপক্ষে বড় জয় পাবে বাংলাদেশ, তা জানাই ছিল। তবে আগের দুই ম্যাচে বড় জয় পেলেও বাংলাদেশের কোনো স্ট্রাইকার হ্যাটট্রিকের দেখা পাচ্ছিলেন না। চার গোল করে সেই আফসোসটা দূর করলেন আনুচিং মগিনি।

ষষ্ঠ মিনিটেই স্পটকিক থেকে শামসুন্নাহার সিনিয়রের গোলে এগিয়ে যাওয়া। তহুরা খাতুনকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বাংলাদেশ। সেখান থেকে ১-০। দ্বিতীয় গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে আরও একুশ মিনিট।

২৭ মিনিটে আঁখি খাতুনের বাড়ানো বলে আনুচিং মগিনির হেড দূরের পোস্টে লেগে জালে জড়ালে স্কোর হয় ২-০ । এখান থেকেই চার গোলের যাত্রা শুরু করে ৩৪তম মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলে ৩-০ করেছে আনুচিং। দুই মিনিট পর দারুণ ব্যাক ভলিতে হ্যাটট্রিক পূরণ হয় আনুচিংয়ের (৪-০)।

প্রথমার্ধের যোগ করা সময়ে মনিকা চাকমার কর্নারে আলিয়া হুমাইদের হেড করে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়ান (৫-০)।

৭১তম মিনিটে জোরালো শটে নিজের চতুর্থ গোলটি করে ব্যবধান আরও বাড়ান আনুচিং। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আনুচিং ক্রসে আঁখির হেড গোলরক্ষক ফেরানোর পর গোলমুখ থেকে সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৭-০ করেন ইলামনি।

Print Friendly, PDF & Email