এএফসি অ-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে উঠা হলো না মৌসুমীদের

স্পোর্টস লাইফ, প্রতিবেদক এএফসি অ-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দুশানবেতে শুক্রবার (২৬অক্টোবর) চাইনিজ তাইপের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ।

এ নিয়ে গ্রুপে টানা দুই ম্যাচ হারল গোলাম রব্বানী ছোটনের দল। আর এই হারে দ্বিতীয় রাউন্ডে যাবার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেল তাদের। এখন আর শেষ ম্যাচে জিতলেও কোন লাভ হবে না।

ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল ‘ডু অর ডাই’ ম্যাচ। কিন্তু প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে না পারায় এবং বিপক্ষের আক্রমণগুলো ঠিকমতো সামাল দিতে না পারায় হারের তেতো স্বাদ পেতে হয় বাংলাদেশ দলকে।

নিজেদের প্রথম ম্যাচে ৭-০ গোলে দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছিল লাল-সবুজরা। আর তাজিকিস্তানকে একই ব্যবধানে প্রথম ম্যাচে হারিয়েছিল চাইনিজ তাইপে।

প্রথমার্ধের ৪৪ মিনিটে গোল খেয়ে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুতে আরও এক গোলে খেয়ে পিছিয়ে পড়া দল পরে ঘুরে দাঁড়াতে পারেনি। আগামী রবিবার গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানের বিরুদ্ধে স্বান্তনার ম্যাচে মুখোমুখি হবে মেয়েরা।

প্রাথমিক বাছাইয়ের ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপকে নিয়ে হবে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড। সেখান থেকে চার দল পাবে ২০১৯ সালে থাইল্যান্ডে হতে যাওয়া মূলপর্বের টিকেট।

বাংলাদেশের অবশ্য আশা ছিল অতীত-ফলের জন্য। ২০১৬ সালে এএফসি অ-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে চাইনিজ তাইপেকে তারা ৪-২ গোলে হারিয়েছিল। ওই ম্যাচের বেশ কজন খেলোয়াড়ই শুক্রবার খেলেছে। কিন্তু অতীত-ফল অনুকূলে থাকলেও জিততে পারেনি তারা।

সাফের আসরে খেলা আর এএফসির আসরে খেলা যে এক জিনিষ নয়, সেটা হাড়ে হাড়েই উপলব্ধি করতে পেরেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা।

Print Friendly, PDF & Email