এফএ কাপ চ্যাম্পিয়ন চেলসি

স্পোর্টস লাইফ, ডেস্কবাজে একটা মৌসুমের শেষ বেলায় এসে সান্ত্বনা খুঁজে পেল চেলসি। গতবারের ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল জিতল এফএ কাপের শিরোপা।

শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে অষ্টমবার এফএ কাপ চ্যাম্পিয়ন হলো চেলসি। পঞ্চম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা দলটির জন্য এই শিরোপা বেশ বড় প্রাপ্তি।

লিগে খুব বাজে সময় কাটিয়ে চাপে থাকা কোচ আন্তোনিও কন্তের জন্যও এই শিরোপা স্বস্তির। যদিও তার বিদায়ের গুঞ্জন বেশ জোরেশোরে উঠেছে। তাতে কী! ওয়েম্বলির এই শিরোপা নিশ্চিতভাবে আনন্দঘন মুহূর্ত এনে দিয়েছে ইতালিয়ান কোচকে। স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় মৌসুমে এটি তার দ্বিতীয় ট্রফি।

তবে ম্যানইউ কোচ হোসে মরিনহোর জন্য নতুন এক অভিজ্ঞতা হলো। কারণ ইংল্যান্ডে এই প্রথমবার কোনও কাপ ফাইনালে হারের তেতো স্বাদ পেলেন পর্তুগিজ কোচ। আগে ৪টি লিগ কাপ এবং একটি করে এফএ কাপ ও ইউরোপা লিগে ফাইনাল খেলে তিনি সব জিতেছেন ইংলিশ ক্লাবের কোচিংয়ে এসে। এনিয়ে চার বছরে দ্বিতীয়বার কোনও ট্রফি ছাড়া মৌসুম শেষ করল রেড ডেভিলরা।

২০১২ সালের পর চেলসির প্রথম এফএ কাপ জয়ে একমাত্র গোল করেছেন ইডেন হ্যাজার্ড। ২২ মিনিটে পেনাল্টি থেকে দাভিদ দে গেয়াকে ভুল পথে পরিচালিত করে গোল করেন বেলজিয়ান তারকা। ম্যানইউর ডিফেন্ডার ফিল জোন্স ডিবক্সের ভেতর তাকে ফাউল করেন।

প্রথমার্ধে গোল হজমের পর শেষ ৪৫ মিনিট বেশ আগ্রাসী খেলেছে ম্যানইউ। অ্যালেক্সিস সানচেসের একটি গোল অফসাইডে বাতিল হয়েছে। চোট থেকে ফেরা রোমেলু লুকাকু শেষ দিকে নেমেও পারেননি সমতা ফেরাতে। 

Print Friendly, PDF & Email