শ্রীলংকাতে এশিয়ান স্কুলস দাবা চ্যাম্পিয়নশিপে নোশিনের স্বর্ণ পদক লাভ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শ্রীলংকার ভাসকাদুভা শহরে অনুষ্ঠিরত ১৪তম এশিয়ান স্কুলস্ দাবা চ্যাম্পিয়নশিপস-২০১৮ এর বালিকা অনুর্ধ্ব-১৫ গ্রুপে নোশিন আঞ্জুম ব্লিৎজ দাবায় স্বর্ণ ও স্ট্যান্ডার্ড দাবায় ব্রোঞ্জ পদক লাভের গৌরব অর্জন করেছেন।

ব্লিৎজ দাবায় নোশিন ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ পদক পান এবং স্ট্যান্ডার্ড দাবায় ৯ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান লাভ করে ব্রোঞ্জ পদক পান।

এ ইভেন্টের স্ট্যান্ডার্ড দাবায় ব্রোঞ্জ পদক লাভের জন্য তিনি মহিলা ক্যান্ডিডেট মাস্টারের খেতাব পাবেন।

স্ট্যান্ডার্ড দাবার অন্যান্য গ্রুপে ওপেন অনুর্ধ্ব-৯ গ্রুপে ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় ৯ খেলায় ৬ পয়েন্ট পেয়ে অষ্টম হয়েছেন। বালিকা অনুর্ধ্ব-৭ গ্রুপে ওয়ারসিয়া খুশবু ৯ খেলায় ৫ পয়েন্ট পেয়ে ১৩তম, অনুর্ধ্ব-১১ গ্রুপে মারযুক চৌধুরী ৯ খেলায় ৫ পয়েন্ট পেয়ে ১৯তম এবং ওপেন অনুর্ধ্ব-৭ গ্রুপে সৈয়দ আহনাফ তাহমিদ সামি ৯ খেলায় ৪ পয়েন্ট অর্জন করে ২৬তম হয়েছেন।

শনিবার (১৪জুলাই) ২০১৮ সকালে অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় নীড় উজবেকস্তানের সুইয়ারভ মুখাম্মাদযোখিদের সাথে ও মারযুক শ্রীলংকার পানথাকা মালিন্দুর সাথে ড্র করেন।

নোশিন শ্রীলংকার জয়াতিলকা আমদিয়ার কাছে, খূশবু ভারতের আনাইসা পিনকেশ নাহারের কাছে ও সামি শ্রীলংকার মিনসারা সাদেবের কাছে হেরে যান।

এ ইভেন্ট হতে বাংলাদেশ একটি স্বর্ণ ও দু’টি ব্রোঞ্জ পদক লাভ করে। ইতিপূর্বে র‌্যাপিড দাবায় মনন রেজা নীড় ব্রোঞ্জ পদক পেয়েছিল। 

Print Friendly, PDF & Email