ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে তামিম

স্পোর্টস লাইফ, ডেস্কটেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ এখন উৎসব মুখর। এবার ৫০ ওভার ক্রিকেটের চ্যালেঞ্জ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য রবিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে আছেন  দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

তামিমের প্রত্যাবর্তন অবশ্য অনুমিতই ছিল। গত সেপ্টেম্বরে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে যাওয়ার পর জিম্বাবুয়ে সিরিজে একটি ম্যাচও তিনি খেলতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার সম্ভাবনা দেখা দিয়েছিল, কিন্তু সাইড স্ট্রেইন ইনজুরি আবার পিছিয়ে দেয় ফেরা। তামিম এখন সম্পূর্ণ সুস্থ। তাই ৬ ডিসেম্বর বিকেএসপিতে অনুষ্ঠেয় প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে রাখা হয়েছে তাকে। এবার ওয়ানডে দলেও ফিরলেন দেশের সফলতম ব্যাটসম্যান।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে পরিবর্তন এসেছে আরেকটি। এটাও অনুমিত, সাকিব আল হাসান। ইনজুরি কাটিয়ে টেস্ট সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া সাকিবকে নিয়ে শক্তিশালী দলই ঘোষণা করেছে বিসিবি। দুই তারকার প্রত্যাবর্তনে ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত ও ফজলে মাহমুদ রাব্বি।

আরেক তারকা ক্রিকেটারকে নিয়েও খানিকটা সংশয় ছিল। তবে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া মাশরাফি বিন মুর্তজার ওয়ানডে সিরিজে খেলা নিয়ে সংশয় নেই কোনও। বাংলাদেশের সফলতম অধিনায়কই নেতৃত্ব দেবেন টাইগারদের।

৯ ও ১১ ডিসেম্বর প্রথম দুটি ওয়ানডে হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর শেষ ওয়ানডের ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তিনটি ম্যাচই দিবা-রাত্রির।

বাংলাদেশের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।

Print Friendly, PDF & Email