কম্বোডিয়ার মাঠে বাংলাদেশের দারুণ জয়

স্পোর্টস লাইফ, ডেস্কঅনেক দিন পর মাঠে নেমে দারুণ সফল জাতীয় ফুটবল দল। শনিবার ফিফা প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। 

নমপেনের জাতীয় অলিম্পিক স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক লাল-সবুজ দল জিততে পারতো বড় ব্যবধানে। কিন্তু বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় এক গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে।

১২ মিনিটে মিডফিল্ডার মাশুক মিয়া জনির জোরালো শট সাইড বার ঘেঁষে বেরিয়ে হতাশার সূচনা। তিন মিনিট পর স্বাগতিকদের বক্সের ভেতর ঢুকে পড়া ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের শট প্রতিহত হয়েছে এক ডিফেন্ডারের শরীরে। বিরতির এক মিনিট আগে বক্সের বাইরে থেকে নেওয়া জীবনের আরেকটি জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়ে আবার হতাশ করেছে দলকে।

দ্বিতীয়ার্ধে তিনজনকে বদল করে সফল হয়েছেন বাংলাদেশের কোচ জেমি ডে। মহামূল্যবান গোলটি এসেছে দুই বদলি খেলোয়াড়ের সমন্বয়ে।

৫৪ মিনিটে মতিন মিয়ার পাস থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার জোরালো শট ডানদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিয়েছেন কম্বোডিয়ার গোলকিপার।

এরপর আরও কয়েকটি সুযোগ অপচয়ের পর ৮৩ মিনিটে বহু আকাঙ্ক্ষিত গোলের জন্ম। ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলের কাট ব্যাকে প্লেসিং করে গোলটি করেছেন মিডফিল্ডার রবিউল হাসান।

এগিয়ে যাওয়ার পরও ‍গোলের সুযোগ এসেছিল। কিন্তু ৮৬ মিনিটে ডান প্রান্ত থেকে আসা ক্রসে পা ছোঁয়াতে পারেননি রবিউল।

গত বছরের অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপে সর্বশেষ জয় পেয়েছিল বাংলাদেশ। ৫ মাস পর আবার জয়ের আনন্দে অধীর লাল-সবুজ দল। কম্বোডিয়ার বিপক্ষে বাংলাদেশের সাফল্যও অব্যাহত। আগের তিন ম্যাচের দুটিতে জয় এসেছিল, আর অন্যটি হয়েছিল ড্র। 

Print Friendly, PDF & Email