কলকাতাকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের হকি সিরিজ জয় 

স্পোর্টস লাইফ, প্রতিবেদক প্রতিবছরই কলকাতায় মহিলা হকি লিগ হয়। আর এই কলকাতা ওয়ারিয়র্স দলটি কখনো তলানীতে থাকে না। ভালো একটা অবস্থানে থেকেই এই দলের মহিলা খেলোয়াড়রা চেষ্টা করছে ভারতীয় মহিলা হকির মুল দলে সুযোগ পেতে।

আর বাংলাদেশ মাত্রই দল গড়ার কাজে মনোনিবেশ করেছে। এককথায় হাতে খড়ি। যেখানে পুরুষ দলের লিগই হয় না নিয়মিত, সেখানে আবার মহিলা হকি লিগ?

ঢাকা একাদশ দলটি তিন ম্যাচে সিরিজের প্রথমটিতে ২-০ গোলে জেতার পর দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে কলকাতা ওয়ারিয়র্সকে হারিয়ে সিরিজ জিতে নিল।

আগামি শনিবার তৃতীয় ম্যাচে মওলানা ভাসানীতে বেলা তিনটায় মুখোমুখি হবে উভয় দল।

কলকাতা ওয়ারিয়র্সের কারিগর ইমরান আজাদ স্বীকার করতে বাধ্য হলেন, ‘বাংলাদেশে আসার আগে তাদের খেলা সম্বন্ধে কোন ধারনাই ছিল না। শুধু শুনেছি নতুন দল গঠিত হচ্ছে। তাদের উৎসাহ দিতেই আমাদের এখানে আসা।

এখানে এসে তো দেখি হিতে বীপরিত। তবে কোচ এবং সংগঠক হিসেবে বলতে চাই, তোমরা এদেরকে দেখভাল কর। অনেক প্রতিভা আছে, এটিকে নষ্ট হতে দিও না। আমার তো মন চাইছে এদেরকে দিয়ে একটি দল গঠন করি। তারা একটু ইশারাতেই অনেক কিছু বুঝে যায়।’

প্রথম দিনে বাংলাদেশ হকি ফেডারেশনের দুএকজন কর্মকর্তাকে দেখা গেলেও গতকালের চিত্র ছিল ভিন্ন। বাহফের অনেকেই এসেছেন। মেয়েদেরকে উৎসাহ দিয়েছেন। তাদের খেলা দেখে মুগ্ধ হয়েছেন। মনে মনে জাতীয় দল গঠনের ছক কষেছেন। ঢাকা একাদশ দলটিও অনেক নতুন চেহারা দেখে আশায় বুক বেধেছেন জাতীয় দলের সদস্য হওয়ার। 

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও আক্রমনে ছিল ঢাকা একাদশের সদস্যরা। শুরুতেই লিড নেয় বাংলাদেশের মেয়েরা। মাত্র ৬ মিনিটে পিসি থেকে গোল আদায় করে নেন জয়ীতা (১-০)।

৪৪ মিনিটে সাদিয়া-তারিনের কম্বিনেশন থেকে বল পেয়ে দারুন কানেক্টে গোল করেন নাদিরা (২-০)। ৪৮ মিনিটে গোলমুখে জটলা থেকে গোল করেন তারিন আক্তার খুশী।

Print Friendly, PDF & Email