কাঠমান্ডু ট্র্যাজেডিতে স্প্যানিশ লিগের সমবেদনা

স্পোর্টস লাইফ, ডেস্ক : কাঠমান্ডুর বিমান দুর্ঘটনায় মারা গেছেন অন্তত ৫০ জন। ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় হওয়া মর্মান্তিক দুর্ঘটনায় শোক জানাচ্ছে গোটা বিশ্ব। ফুটবলেও পড়েছে শোকের ছায়া। স্প্যানিশ লা লিগা তাদের নিজস্ব পেসবুক পেজে বাংলাদেশের লাল-সবুজের পতাকা পোস্ট করে জানিয়েছে সমবেদনা।

ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের দুর্ঘটনায় এখন পর্যন্ত মারা গেছেন ২৬ বাংলাদেশি। বাংলাদেশের চরম শোকের মুহূর্তে স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ সমবেদনা জানিয়েছে ফেসবুক পেজে। লাল-সবুজের পতাকার ছবি পোস্ট করে তারা লিখেছে, ‘সোমবার কাঠমান্ডুর বিমান দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার প্রতি লা লিগার সমবেদনা।’

লা লিগার ফেসবুকের পোস্টটি অবশ্য কাস্টম করা। বাংলাদেশ ছাড়ার আর কোনও দেশ থেকে এই পোস্ট দেখা যাচ্ছে না। তবে সুদূর স্পেন থেকে এই ট্র্যাজেডিতে নিজেদের ভাবনার কথা ভাগাভাগি করাটাও কম পাওয়া নয় বাংলাদেশের জন্য। বাংলাদেশিরা কতটা ফুটবল পাগল, বিশেষ করে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোলানদোর জাদুতে কতটা মুগ্ধ, সেটা অজানা নয় লা লিগা কর্তৃপক্ষের। তারই সূত্র ধরে ফেসবুকে পোস্টটি দিয়ে লা লিগা বাংলাদেশের মানুষের কতটা ভালোবাসা পেয়েছে, সেটা মন্তব্যের ঘরে চোখ রাখলেই বোঝা যাচ্ছে।

মঙ্গলবার বিকেল ৪টার পরে দেওয়া পোস্টটিতে ‘লাইক’ পড়েছে ২৬ হাজারের বেশি। শেয়ার হয়েছে সাড়ে ৪ হাজারের উপরে। আর মন্তব্যের ঘর ভরে গেছে ধন্যবাদের বার্তায়। মর্মান্তিক বিমান দুর্ঘটনায় বাংলাদেশেকে এভাবে স্মরণ করা ও শোক জানানোয় লা লিগা কর্তৃপক্ষের প্রতি নিজেদের কৃতজ্ঞতাবোধও প্রকাশ পেয়েছে তাদের মন্তব্যে।

Print Friendly, PDF & Email