কারাগারে পাঠানো হলো মাহফুজা আক্তার কিরণকে

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে করা মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (১৬মার্চ) ২০১৯ ঢাকার মুখ্য মহানগর হাকিম তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মাহফুজা আক্তারকে আজ শনিবার বেলা ১১টায় ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক প্রথম আলোকে বলেন, মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আদালতের গ্রেপ্তারি পরোয়ানা মোতাবেক তাঁকে গ্রেপ্তার করে আজ আদালতে তোলা হয়।

মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন বলেন, ‘আদালতের কাছে জামিন আবেদন করেন মাহফুজা। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে মাহফুজাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করার অভিযোগ এনে মাহফুজা আক্তারের বিরুদ্ধে ১২ মার্চ ঢাকার আদালতে মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। 

তিনি প্রথম আলোকে বলেন, প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করার অভিযোগ এনে তিনি ঢাকার আদালতে মামলা করেন। আদালত মাহফুজার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মাহফুজার বিচার দাবি করেন তিনি।

মামলার আরজিতে দাবি করা হয়, ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহফুজা আক্তার প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করেন। মানহানিকর বক্তব্য রাখেন, যা টেলিভিশন ও পত্রিকায় প্রকাশিত হয়।

আদালত সেদিন ফিফার সদস্য মাহফুজা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Print Friendly, PDF & Email