কোচ নিয়োগে বিসিসিআইর বিজ্ঞপ্তি

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রধান কোচ সহ সাপোর্ট স্টাফদের নিয়োগে আবেদনপত্র চেয়ে মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। প্রধান কোচের পদে আবেদনের যোগ্যতা অনূর্ধ্ব-৬০ বছর ও অন্তত দুই বছর আন্তর্জাতিক অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীকে।

প্রধান কোচ ছাড়াও ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট, স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ এবং অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজারের পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে বিসিসিআই। আগামী ৩০ জুলাই বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

২০১৭ সালের জুলাইয়ে রবি শাস্ত্রীকে নিয়োগ দেওয়ার আগে কোচের যোগ্যতা হিসেবে ৯টি শর্ত দিয়েছিল বোর্ড, এবার মাত্র তিনটি। প্রধান কোচের পদে আবেদন করতে হলে অন্তত দুই বছর একটি টেস্ট দলের সঙ্গে কাজ করতে হবে অথবা অ্যাসোসিয়েট সদস্য বা এ দল কিংবা আইপিএল দলের দায়িত্বে থাকতে হবে তিন বছর। এছাড়া ৩০টি টেস্ট কিংবা ৫০ ওয়ানডে খেলার অভিজ্ঞতা থাকতে হবে।

শাস্ত্রীদের বর্তমান সাপোর্ট স্টাফের চুক্তির মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত ছিল। কিন্তু বিশেষ ব্যবস্থায় সেটা আরও ৪৫ দিনের জন্য বাড়ানো হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত। অবশ্য এই কোচিং স্টাফের প্রত্যেকে সরাসরি এই নিয়োগ প্রক্রিয়ায় যুক্ত হতে পারবেন। 

Print Friendly, PDF & Email