কোপায় হারে শুরু আর্জেন্টিনার

স্পোর্টস লাইফ, ডেস্ক২৬ বছর ধরে কোপা আমেরিকার ট্রফিটা ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টিনার। এবারের আসরে ভালো কিছুর প্রত্যাশা থাকলেও মেসিদের শুরুটা হলো হতাশায়। কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে ‘বি’ গ্রুপে যাত্রা শুরু করলো আলবিসেলেস্তেরা।

এবারও শুরু থেকে ফেভারিট ভাবা হচ্ছে কলম্বিয়াকে। তাই আর্জেন্টিনার সামনে কঠিন পরীক্ষাই অপেক্ষা করছিলো ম্যাচকে ঘিরে। দুই দলে তারকাদের অভাব ছিল না কোনও অংশে। মেসি, আগুয়েরো অপর দিকে রাদামেল ফ্যালকাও ও হামেস রোদ্রিগেস। তার পরেও দুই দলের শুরুটা ছিল শ্লথ গতির।

এমন শ্লথ গতির শুরুতে প্রায় ৭০ মিনিট পর্যন্ত জালের ঠিকানা খুঁজে পায়নি কেউ। সেখানে ৭১ মিনিটে কলম্বিয়ান বদলি এক মার্তিনেস নামার পরেই পাল্টে গেছে পুরো দৃশ্যপট। বাম প্রান্ত থেকে মার্তিনেসের গোল স্বস্তি ফেরায় কলম্বিয়া শিবিরে। আর স্তব্ধ করে দেয় আর্জেন্টিনাকে। ৮৬ মিনিটে পরিস্থিতি আরও জটিল হয়ে দাঁড়ায় বদলি জাপাতার কাছ থেকে আরেকটি গোল পেলে। ফলে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে কলম্বিয়া।

অবশ্য প্রথমার্ধে কলম্বিয়া ছিল বেশ ক্ষুরধার। আর্জেন্টিনার আক্রমণে ধার বাড়ে দ্বিতীয়ার্ধে রদ্রিগো দি পল মাঠে নামলে। আনহেল দি মারিয়ার বদলি হয়ে নামার পর ক্ষিপ্রতা বেড়েছে মেসিদের। আর্জেন্টাইন প্রাণভোমরাও কয়েকবার আক্রমণে গিয়ে দুশ্চিন্তা বাড়িয়েছিলেন প্রতিপক্ষের। তবে সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি। মার্তিনেসের প্রথম গোলের পূর্বে সেরা সুযোগটি পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি। জাল থেকে দূরেই পাঠিয়েছেন বল। এমনকি এককভাবে গিয়েও লক্ষ্যভ্রষ্ট হয়েছেন।

অবশ্য এমন হারের পরেও পুরোপুরি হাল ছেড়ে দিচ্ছে না মেসি, ‘আমাদের মাথা তুলে থাকতে হবে। পরের ম্যাচ নিয়ে এখন ভাবনা। এটা মাত্র শুরু, কোপা আমেরিকায় এখনও অনেক খেলা বাকি।’

‘বি’ গ্রুপ থেকে তিন পয়েন্ট পেয়ে শীর্ষে কলম্বিয়া।

Print Friendly, PDF & Email