গোল উৎসবে লিগ কাপের ফাইনালে ম্যানসিটির এক পা

স্পোর্টস লাইফ, ডেস্কনিচের সারির দলের বিপক্ষে আরও একবার গোল উৎসব করলো ম্যানচেস্টার সিটি। গত রবিবার এফএ কাপে রদারহ্যাম ইউনাইটেডকে ৭-০ গোলে উড়িয়ে দেওয়ার পর বার্টন আলবিওনকে বিধ্বস্ত করেছে তারা। লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে ৯-০ গোলে জিতে ফাইনালে এক পা রেখেছে পেপ গার্দিওলার দল।

১৯৬৭ সালে লিডস ইউনাইটেডের পর প্রথম ক্লাব হিসেবে সব ধরনের প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ম্যাচে অন্তত ৭ গোলের রেকর্ড গড়েছে ম্যানসিটি। বুধবারের এই বিধ্বংসী জয়ে চার গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস।

বার্টনের রক্ষণ ভেদ করে এগিয়ে যেতে ম্যানসিটির সময় লেগেছে মাত্র ৫ মিনিট। দাভিদ সিলভার নিখুঁত ক্রসে কেভিন ডি ব্রুইনের লক্ষ্যভেদী হেডে তাদের গোল উৎসব শুরু। পিছিয়ে পড়া বার্টন ১২তম মিনিটে সমতা ফেরাতে পারতো। কিন্তু লুকাস আকিনসের ক্রস গোলবারের ওপর দিয়ে পাঠান লুকাস হার্নেস।

ম্যানসিটি আর নিয়ন্ত্রণ হারায়নি। বরং ৭ মিনিটের ব্যবধানে স্কোর ৪-০ করে তারা। ৩০ মিনিটে লেরয় সানের শট ব্রাডলি কলিনস রুখে দিলেও লাফিয়ে ওঠা বল হেড করে জালে পাঠান জেসুস। চার মিনিট পর সিলভার পাস থেকে ব্রাজিলিয়ান তারকার শট পোস্টে লেগে জালে জড়ায়। সিটিজেনদের চতুর্থ গোল ছিল দুর্দান্ত। ৩৭ মিনিটে জিনচেঙ্কোর ক্রস কলিনসের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ হয়।

বিরতির পর ৫৭ মিনিটে ব্যাকপোস্ট থেকে রিয়াদ মাহরেজের ছোট ক্রসে দুর্দান্ত হেডে হ্যাটট্রিক করেন জেসুস। ডি ব্রুইনের বদলি হয়ে মাঠে নামার চার মিনিট পর ফডেন করেন ৫-০। জেসুস নিজের চতুর্থ গোল করেন ৬৫ মিনিটে। মাহরেজের পাস বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে খুঁজে পান সানে। নিখুঁত ফিনিশিংয়ে ৬-০ করেন জেসুস।

ওয়াকারকে দলের অষ্টম গোল বানিয়ে দেওয়ার পর মাহরেজ ৮৩ মিনিটে বার্টনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

Print Friendly, PDF & Email