চেন্নাইয়ের জয়, পাঞ্জাবের হারে প্লে অফে রাজস্থান

স্পোর্টস লাইফ, ডেস্কচেন্নাই সুপার কিংসের বিপক্ষে জিতলেই হতো না, প্লে অফে যেতে হলে বড় ব্যবধানের জয় দরকার ছিল কিংস ইলেভেন পাঞ্জাবের। তবে ৫ উইকেটের হারে তারা সুযোগ করে দিল রাজস্থান রয়েলসকে। আইপিএলের ৫৬তম ম্যাচে পাঞ্জাবের দেয়া ১৫৪ রানের লক্ষ্য ৫ উইকেট ও ৫ বল হাতে রেখে জয় তুলে নেয় মাহেন্দ্র সিং ধোনি ও তার দল। ফলে বিদায় নিল প্রীতি জিন্তার মালিকানায় পাঞ্জাব।

পুনেতে জয়ের লক্ষ্যে খেলতে নেমে সুরেশ রায়নার অপরাজিত ৬১ রানে ভর করে শেষ হাসি হাসে চেন্নাই। ৪৮ বলে ৪টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান এ বাঁহাতি। আর শেষ দিকে দিপক চাহারের ৩৯ রান দলের জয়ে দারুণ ভূমিকা রাখে।

পাঞ্জাব বোলারদের মধ্যে ২টি করে উইকেট তুলে নেন আঙ্কিত রাজপুত ও রবিচন্দ্রন অশ্বিন। একটি উইকেট পান মুহিত শর্মা।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাঞ্জাব। ১৯ ৪ ওভারে ১৫৩ রান তুলে অলআউট হয় তারা। বিশেষ করে চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকান পেসার লুনগি এনগিদি এদিন হয়ে ওঠেন ভয়ঙ্কর। আর পাঞ্জাবের তিন সেরা ব্যাটসম্যান লোকেশ রাহুল ক্রিস গেইল ও অ্যারন ফিঞ্চ দুই অঙ্কের ঘরেই পৌঁছাতে পারেননি।

তবে মিডলঅর্ডারদের চেষ্টায় দেড়শ রানের কোটা পার করতে পারে দলটি। সর্বোচ্চ ২৬ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৫৪ করেন করুন নায়ার। এছাড়া ৩৫ করেন মনোজ তিওয়ারি। আর ২৪ রান আসে ডেভিড মিলারের ব্যাট থেকে।

এনদিগি ৪ ওভারে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন। এছাড়া দুটি করে উইকেট পান শার্দুল ঠাকুর ও ডোয়েন ব্রাভো।

টুর্নামেন্টে ১৪ ম্যাচ শেষে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। সমান ম্যাচে সমান পয়েন্ট পাওয়া চেন্নাই রান রেটে পিছিয়ে দুইয়ে রয়েছে। তিন নম্বর পজিশনে থাকা কলকাতা নাইট রাইডার্স ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট অর্জন করেছে। আর প্লে অফের শেষ দল রাজস্থান ১৪ পয়েন্ট পেয়েছে।

Print Friendly, PDF & Email