চ্যাম্পিয়ন্স লিগের সেরার তালিকায় রিয়ালের আধিপত্য

স্পোর্টস লাইফ, ডেস্ক২০১৭-১৮ মৌসুমে টানা তৃতীয়বারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। তাই অনুমেয়ই ছিলো যে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়দের তালিকায় রাজত্ব থাকবে স্প্যানিশ ক্লাবের খেলোয়াড়দেরই।

বৃহস্পতিবার ঘোষিত পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকাতেও সেটিরই প্রমাণ মিললো। গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার ও ফরোয়ার্ড; এই চার পজিশনের জন্য মোট ১২ জন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে ফিফা।

যে তালিকায় ৭ জন খেলোয়াড়ই রিয়াল মাদ্রিদের। ডিফেন্ডার পজিশনের তিনজনই রিয়ালের। মিডফিল্ডে রয়েছেন দুইজন। গোলরক্ষক ও ফরোয়ার্ড পজিশনে রয়েছেন একজন করে।

এছাড়া রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার একমাত্র প্রতিনিধি হিসেবে ফরোয়ার্ড পজিশনে জায়গা পেয়েছেন লিওনেল। ১২ জনের তালিকার অন্য ৪ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটি, রোমা, জুভেন্টাস ও লিভারপুল থেকে।

আগামী ৩০ আগস্ট ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হবে। সেদিনই জানানো হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়দের নাম।

চ্যাম্পিয়ন্স লিগের পজিশনভিত্তক সেরা ১২ খেলোয়াড়ের তালিকা
গোলরক্ষক: অ্যালিসন বেকার (রোমা, বর্তমানে লিভারপুলে), জিয়ানলুইজি বুফন(জুভেন্টাস, বর্তমানে পিএসজিতে), কেইলর নাভাস (রিয়াল মাদ্রিদ)।

ডিফেন্ডার: মার্সেলো (রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ)।

মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ, এখন জুভেন্টাসে), মোহামেদ সালাহ (লিভারপুল)।

Print Friendly, PDF & Email