ছন্নছাড়া আর্জেন্টিনার গ্রুপ প্রতিপক্ষ আইসল্যান্ড

স্পোর্টস লাইফ, ডেস্কদরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দলই বিশ্বকাপ মিশন শুরু করার আগে নিজেদের শেষবারের মত ঝালাই করে নিচ্ছে প্রস্তুতি ম্যাচ খেলে।

তবে এখনও ছন্নছাড়া রূপকথার জন্ম দিয়ে প্রথমবারের মত বিশ্বকাপে জায়গা করে নেওয়া আইসল্যান্ড। প্রস্তুতি ম্যাচে এবার নিজেদের ঘরের মাঠ রিকজাভিকে নরওয়ের কাছে তারা হারল ২-৩ গোলের ব্যবধানে।

ম্যাচের শুরতেই এগিয়ে যায় অতিথি দল নরওয়ে। খেলার ১৫ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন বোন জনসেন। সে লিড অবশ্য বেশিক্ষন ধরে রাখতে পারেনি নরওয়ে। ৩০ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে আইসল্যান্ডকে সমতা ফেরান আলফ্রেড ফিনবোগাসন।

আর ৭০ মিনিটে গিলফি সিগার্ডসনের গোলে এগিয়েও যায় আইসল্যান্ড। তবে শেষ রক্ষা আর হয়নি স্বাগতিক আইসল্যান্ডের। পিছিয়ে পরেও ৮০ এবং ৮৫ মিনিটে দু’গোল শোধ দিয়ে ম্যাচ নিজেদের করে নেয় নরওয়ে। গোল দুটি করেন জশুয়া কিং ও আলেকজান্ডার সরলথ।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা, নাইজেরিয়া আর ক্রোয়েশিয়ার সাথে গ্রুপ ‘ডি’তে পড়েছে প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ড। বলতে গেলে রুপকথার জন্ম দিয়ে ফুটবল বিশ্বকে অবাক করে দিয়েই তারা জায়গা করে নিয়েছে রাশিয়া বিশ্বকাপে।

তবে বিশ্বকাপ প্রস্তুতি পর্ব মোটেও ভাল যাচ্ছেনা। বিশ্বকাপ বাছাইয়ের আগে ম্যাচে পেরুর কাছে তারা হেরেছিল ৩-১ গোলের ব্যবধানে। ১৬ই জুলাই আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিষেক হতে যাচ্ছে ৩ লাখ জনসংখ্যার এই দেশটির।

Print Friendly, PDF & Email