ছোটদের জন্য রফিককে বেঁছে নিলো বিসিবি

স্পোর্টস লাইফ, ডেস্কজাতীয় দলের সাবেক স্পিনার মোহাম্মদ রফিককে হাই পারফরম্যান্স বা এইচপি ইউনিটের পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  ২০১৬ সালেও কিছু দিন এইচপি ইউনিটের স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে রফিকের নিবিড় সম্পর্ক। দুটো অনন্য রেকর্ড তার দখলে। বাংলাদেশের পক্ষে টেস্ট-ওয়ানডে দুটোতেই প্রথম ১০০ উইকেট  শিকারের  কৃতিত্ব রফিকের।

শনিবার (১৯মে) মিরপুরে বিসিবির সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বাঁহাতি স্পিনার সাংবাদিকদের বলেন, “আমি কোচিং করানোর জন্য আগে থেকেই প্রস্তুত ছিলাম। বোর্ড বলেছে, রোজার পরে একাডেমি দল (এইচপি দল) নিয়ে কাজ করতে হবে। বিসিবি যেখানে বলবে, সেখানেই আমাকে কাজ করতে হবে। আমার কাজ দরকার। জাতীয় দল, ‘এ’ দল বা অনূর্ধ্ব-১৯ যে দলের জন্যই হোক, আমি খেলোয়াড় বের করে আনার চেষ্টা করবো।”

প্রায় ১৩ বছর খেলেছেন জাতীয় দলে। ৩৩ টেস্টে ১০০টি এবং ১২৫ ওয়ানডে খেলে ঠিক ১২৫টি উইকেট নিয়েছেন।

২০০৮ সালে জাতীয় দল থেকে অবসর নেওয়া রফিকের লক্ষ্য দেশকে ভালো মানের স্পিনার উপহার দেওয়া, ‘আমাদের পাইপলাইনে এখন তেমন ভালো মানের স্পিনার নেই।

দেশের হয়ে ক্রিকেট খেলে অনেক কিছু পেয়েছি, তাই দেশকে কিছু দিতে চাই। একাডেমি বা যেখানেই কাজ করি না কেন, আমি মনে করি সাফল্যের সঙ্গেই তা করতে পারবো।’

Print Friendly, PDF & Email