‘জাদুকর’ বেল (দেখুন ভিডিও)

স্পোর্টস লাইফ, ডেস্কত‍াকে জাদুকর না বলে আর উপায় থাকলো না। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে যে দুটি গোল করেছেন তাতে আর কোন বিশেষন তার নামের পাশে ঠিক যেন বেমানান। 

প্রথমটি দৃষ্টিনন্দন বাই সাইকেল শটে। আর দ্বিতীয়টি গোলপেস্টের অনেক বাইরে থেকে। যা গোলরক্ষক লরিস ক্যাসিয়াস প্রতিহত করতেই পারতেন। কিন্তু মন্ত্র পড়েই হয়তো শটটি নিয়েছিলেন বেল। ‍যা ঠেকানোর কোন উপায় ‍অলরেড গোলরক্ষকের ছিল না। 

কৌশলটি ম্যাচের আগেই নির্ধারণ করে রেখেছিলেন রিয়ালের ফরাসি কোচ জিনেদিন জিদান। প্রথমার্ধ শেষে লিভারপুল ব্যাটিলিয়ন যখন ক্লান্ত হয়ে পড়বে তখই তুরুপের তাস গ্যারেথ বেলকে মাঠে নামানো হবে।

 
করলেনও তাই। ম্যাচের বয়স তখন ৬১ মিনিট। চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণী ম্যাচে ১-১ সমতা বিরাজ করছে। ইসকোকে উঠিয়ে তার বদলি হিসেবে বেলকে মাঠে নামানো হলো।
 
কী অদ্ভুত! নেমেই গুরুর আস্থার প্রতিদান দিলেন এই ‘হান্ড্রেড মিলিয়ন ইউরো ম্যান’।   ৬৩ মিনিটে মার্সেলোর ক্রস থেকে আসা বলটি নিখুঁত টাইমিংয়ে বাইসাইকেল শটে লিভারপুল গোলরক্ষ লরিস ক্যাসিয়াসকে পরাস্ত করে  রিয়ালকে ২-১ এ ব্যবধান এনে দিলেন।
 
তৃতীয় গোলটিও এসেছে তার জাদুকরি পায়ের ছোঁয়ায়। ৮৩ মিনিটে  গোল পেস্টের ৩০ মিটার দুরে থেকে তার নেয়া শটটি হাতের ভেতরে পেয়েও ফেলে দেন লরিস ক্যাসিয়াস।
 
৩-১ গোলে এগিয়ে যায় হোয়াইট শিবির। আর ম্যাচ থেকে ছিটকে যায় লিভারপুল।
 
নির্ধারিত সময় শেষে রেফারি বাঁশিতে ফুঁ দিলে টানা তৃতীয় ও ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলার উৎসবে মাতোয়ারা হয়ে মৌসুমের সমাপ্তি টানে গ্যালাকটিকোরা।

Print Friendly, PDF & Email