জামালপুর, নারায়ণগঞ্জ, শেরপুর, নেত্রকোনা ও ফরিদপুরে যুব গেমসের খেলা অনুষ্ঠিত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক নারায়ণগঞ্জ : অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে সেরা হয়েছে সদর উপজেলার মর্তুজা মুহতাদি ইসলাম। এবং অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে চ্যাম্পিয়ন হন একই উপজেলার মর্তুজা মাহথির ইসলাম। গতকাল নারায়ণগঞ্জের ওসমানী পৌর স্টেডিয়ামের সভাকক্ষে অনুর্ধ্ব-১৩ বালক বিভাগের ফাইনালে রাউন্ডে মুহতাদি সদর উপজেলার মনন রেজা নীড়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একই ভেন্যুতে তরুণ বিভাগের শেষ রাউন্ডে সদর উপজেলার মাহথির একই উপজেলার সাদনান হাসান দিহানকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

জামালপুর : হ্যান্ডবলের ফাইনালে (তরুণ) সদর উপজেলা ১০-৬ গোলে মেলান্দাহ উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

শেরপুর : শেরপুরের দাবায় বালিকা গ্রুপে অনূর্ধ্ব-১৩ বিভাগে প্রিয়ন্তি সাহা, অনূর্ধ্ব-১৭ বিভাগে নিরুপমা সাহা প্রাচী এবং বালক বিভাগের অনূর্ধ্ব-১৩ বিভাগে শাহ সুলতান প্রথম এবং অনূর্ধ্ব-১৭ বিভাগে জে এম শাহরিয়ার ইসলাম সৌখিন প্রথম হন। এদিকে অ্যাথলেটিকসের বালিকা বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে সুমাইয়া আক্তার, ২০০ মিটারে লামিয়া, ৪০০ মিটারে জেসমিন প্রথম হন। বালক বিভাগের ১০০ মিটারে জান্নাতুল নাঈম, ২০০ মিটারে নাইম ও ৪০০ মিটারে শহিদুল ইসলাম প্রথম হন। টেবিল টেনিসের বালিকা বিভাগের এককে তাসফিয়া, দ্বৈতে তাসফিয়া ও নুসরাত জাহান চ্যাম্পিয়ন হন। বালক এককে মনা এবং দ্বৈতে মান ও মুবাশ্বির চ্যাম্পিয়ন হন। বালক ফুটবলে শেরপুর সদর ২-১ গোলে ঝিনাইগাতি উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কাবডিতে শেরপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়।

নেত্রকোনা : নেত্রকোনায় অ্যাথলেটিকসে বালক বিভাগের ১০০ মিটার স্প্রিন্টে আটপাড়ার তসিবুর রহমান তুষার, ২০০ মিটারে সদরের মোশারফ হোসেন, ৪০০ মিটারে সদরের নাঈম মিয়া, লংজাম্পে আটপাড়ার সাফায়েত হোসেন, হাইজাম্পে সদরের তোফায়েল হোসেন,চাকতি নিক্ষেপে সদরের সায়মন আকন্দ এবং গোলক নিক্ষেপে আটপাড়ার জাকির হোসেন সানি প্রথম হন। বালিকা বিভাগে ১০০ মিটারে সদরের নাজমা আক্তার, ২০০ মিটারে নাজমা আক্তার, ৪০০ মিটারে আটপাড়ার সোহানা আক্তার, লংজাম্পে পূর্বধলার সাহিদা, হাইজাম্পে মদনের অন্তরা আক্তার বাবলী, চাকতি নিক্ষেপে নাসিমা আক্তার এবং গোলক নিক্ষেপে সদরের নাসিমা আক্তার প্রথম হন।

ফরিদপুর : ফরিদপুর জেলায় ফুটবলে সেরা হয়েছে সদরপুর জেলা। শনিবার অনুষ্ঠিত ফাইনালে তারা ২-০ গোলে হারিয়েছে মধুখালী উপজেলাকে। বিজয়ী দলের হয়ে ফায়জুর রহমান ১০ মিনিটে এবং অন্তর আলী ১৭ মিনিটে গোল দু’টি করেন। ফুটবলের মতো হকিতেও শ্রেষ্ঠত্ব দেখিয়েছে সদরপুর জেলা। ফাইনালে হারা ২-১ গোলে হারিয়েছে নগরকান্দা উপজেলাকে। সদরপুরের পক্ষে গোল দু’টি করেন আবির এবং শাওন। বিজিত দলের সোহেল একমাত্র গোলটি করেন। এদিকে আরচ্যারি ইভেন্টে ছেলেদের ব্যাম্বো বোতে সেরা হয়েছেন জান্নাতুল। রবিউল এবং সাইমুন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় হন। মেয়েদের ইভেন্টে মুনমুন হারিয়েছেন রাত্রী এবং আনজুমানকে।

অ্যাথলেটিক্সে ছেলেদের ইভেন্টে চমক দেখিয়েছেন সাগর হোসেন। সদরপুর উপজেলার এই অ্যাথলিট একই সঙ্গে শ্রেষ্ঠত্ব দেখিয়েছেন ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্প ইভেন্টে। এদিকে মেয়েদের অ্যাথলেটিক্সে সদরপুরের চৈতী আক্তার ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে প্রথম হন। মেয়েদের ১০০ মিটারে সেরা হয়েছেন মাজেদা খাতুন।

Print Friendly, PDF & Email