জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা, বাদ পড়েছেন মোসাদ্দেক, সৌম্য ও মুমিনুল

স্পোর্টস লাইফ, ডেস্কজিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে বাংলাদেশের ওয়ানডে দল। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন এই দলে নতুন মুখ ব্যাটসম্যান ফজলে রাব্বি।

রাব্বি ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কারই পাচ্ছেন। কিছুদিন আগেই জাতীয় লিগে করেছেন ডাবল সেঞ্চুরি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে রাব্বিকে বেছে নেওয়ার পেছনে তাঁর বাঁ হাতি ব্যাটসম্যান পরিচয়টা বড় ভূমিকা রেখেছে। আঙুলের চোটের কারণে সাকিব আল হাসান যেহেতু এই সিরিজে নেই, তাই রাব্বিকে দিয়ে তাঁর অভাব পূরণের চেষ্টা হয়েছে।

সাইফউদ্দিনও এই দলের একটা চমক। গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজ আর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনি সর্বশেষ খেলেছিলেন।পারফরম্যান্স খুব ভালো না হওয়ায় দল থেকে বাদ পড়েছিলেন।

এর পাশাপাশি বাকি দল মোটামুটি অপরিবর্তিতই আছে। চোটের কারণে তামিম ও সাকিবই কেবল নেই। আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, জিম্বাবুয়ের বিপক্ষে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করা হবে না। নির্বাচকেরা কোনো পরীক্ষা-নিরীক্ষায় যাননি।

এশিয়া কাপে খেলা বেশির ভাগ খেলোয়াড়ই আছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে। শুধু বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার ও মুমিনুল হক। 

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ অক্টোবর, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৪ ও ২৬ অক্টোবর।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ,সাইফউদ্দিন, ফজলে রাব্বি।

Print Friendly, PDF & Email