জয় দিয়ে শুরু মেয়েদের বিশ্বকাপ প্রস্তুতি

স্পোর্টস লাইফ, ডেস্কজয়ে শুরু হলো বাংলাদেশ নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি। আয়ারল্যান্ড নারীদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে মূল টুর্নামেন্টে ভালো কিছুর আভাস দিয়ে রাখলো সালমা খাতুনের নেতৃত্বে দলটি। এই আইরিশদেরই টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

গায়নার প্রোভিডেন্স স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভার খেললেও টাইগ্রেসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেট হারিয়ে ৮৪ রানের বেশি করতে পারেনি। জবাবে ৩২ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার আয়েশা রহমানের ২৬ বলে ২৫ এবং ফারজানা হক (২১) ও সানজিদা ইসলামের (২০) অপরাজিত ব্যাটিংয়ে দুর্দান্ত জয়টি পায় লাল-সবুজের দল।

আইরিশদের হয়ে একাই ৩ উইকেট তুলে নেন কিম গ্যারথ্।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রুমানা-জাহানারাদের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। আসা-যাওয়ার মাঝে ব্যস্ত থাকা দলটির হয়ে একাই কিছুটা লড়ে যান সেই গ্যারথ্। ৩৮ বলে ৩৫ করে তিনি জাহানারা আলমের বলে বোল্ড হন।

রুমানা আহমেদ ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। জাহানারা ৩ ওভারে ১১ রানের বিনিময়ে ২টি উইকেট পান। এছাড়া একটি উইকেট দখল করেন খাদিজাতুল কুবরা।

প্রস্তুতি ম্যাচ তাই এ ম্যাচে দু’দলের ১৫ জন করে ক্রিকেটার ছিল। তবে ব্যাটিং ও ফিল্ডিংয়ে ১১ জন করেই খেলেছিলেন।

বাংলাদেশ আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে।

Print Friendly, PDF & Email