টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম হ্যাটট্রিক ফাহিমার

স্পোর্টস লাইফ, ডেস্কমেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন।

উট্রেক্টে আজ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে ৩ উইকেট তুলে নেন ফাহিমা। ২০১৬ সালে ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

ফাহিমার হ্যাটট্রিকে মাত্র ৩৯ রানেই গুটিয়ে গেছে আরব আমিরাত। ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়েছেন ফাহিমা। ২টি করে উইকেট নিয়েছেন রুমানা আহমেদ ও নাহিদা আকতার।

টস জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। সপ্তম ওভারে চ্যামানি সেনেভিরত্নাকে সরাসরি থ্রোয়ে রান আউট করে ১৬ উদ্বোধনী জুটি ভাঙেন রুমানা। ২৮ রানে নিশা আলীকে নিগার সুলতানার ক্যাচ বানান ফাহিমা।

তখনো কে জানত, নিজের পরের ওভারে কী ম্যাজিকটাই না জমিয়ে রেখেছেন ফাহিমা! ১৩তম ওভারের শেষ তিন বলে তিনি ফিরিয়ে দেন উদেনা ডোনা, এশা রোহিত ও কাভিশা এগোডাগকে। প্রথম দুটি ক্যাচ, শেষটি এলবিডব্লিউ; ব্যাস হ্যাটট্রিক!     

রুমানার করা পরের ওভারে চার বলের মধ্যে আরো ৩ উইকেট হারায় আরব আমিরাত। এর মধ্যে একটি অবশ্য রান আউট, পরপর দুই বলে রুমানা নিয়েছেন ২ উইকেট। 

আর ১৭তম ওভারের প্রথম দুই বলে শেষ ২ উইকেট তুলে নিয়ে আরব আমিরাতের ইনিংস গুটিয়ে দেন নাহিদা। ১০ রানেই আরব আমিরাত হারায় শেষ ৯ উইকেট! ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র একজন, ওপেনার এশা (১৮)। 

Print Friendly, PDF & Email