টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে জিম্বাবুয়ের জায়গায় নাইজেরিয়া

স্পোর্টস লাইফ, ডেস্কজিম্বাবুয়ের নিষেধাজ্ঞায় কপাল খুলে গেছে নাইজেরিয়ার। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে জায়গা পেয়েছে আফ্রিকার দেশটি। আইসিসি জিম্বাবুয়েকে নিষিদ্ধ করায় ১৪তম দল হিসেবে নাইজেরিয়া অংশ নিতে যাচ্ছে সামনের অক্টোবর-নভেম্বরের বাছাই পর্বে।

সংযুক্ত আরব আমিরাতে হতে যাচ্ছে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই। এই প্রতিযোগিতায় কেনিয়া ও নামিবিয়ার সঙ্গে আফ্রিকা অঞ্চলের তৃতীয় দল হিসেবে নাইজেরিয়া যোগ হলো। জিম্বাবুয়ের খেলার কথা থাকলেও দেশটির বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপ থাকায় আইসিসি তাদের নিষিদ্ধ করেছে। জিম্বাবুয়ের ‘সর্বনাশে’ ক্রিকেট বিশ্বের বড় মঞ্চে খেলার সুযোগ পেয়ে গেল নাইজেরিয়া। এর আগে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সুযোগ পেয়েছে আফ্রিকার দেশটি।

আফ্রিকার দেশটি এখন ১১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব ‍আমিরাতে হতে যাওয়া বাছাইয়ে অংশ নিতে যাচ্ছে। যেখানে স্বাগতিক দেশের সঙ্গে মূল পর্বে যাওয়ার লড়াইয়ে নামবে হংকং, আয়ারল্যান্ড, জার্সি, কেনিয়া, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, সিঙ্গাপুর ও আমেরিকা অঞ্চল থেকে আসা দুই দল। এই মাসের শেষের দিকে চূড়ান্ত হবে বাকি দল দুটি।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বেও জিম্বাবুয়ের বদলি এসেছে। তাদের জায়গায় মূল পর্বে যাওয়ার লড়াইয়ে খেলবে নামিবিয়া। স্কটল্যান্ডের বাছাইয়ের লড়াইয়ে তাদের সঙ্গে খেলবে স্বাগতিক স্কটল্যান্ড, বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড ও আমেরিকা থেকে এখনও চূড়ান্ত না হওয়া দুই দল।

Print Friendly, PDF & Email