ডিএল মেথডে জিতে সিরিজে লিড নিল জিম্বাবুয়ে

স্পোর্টস লাইফ, ডেস্কআরব আমিরাতের বিপক্ষে ৪ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ডাকওয়ার্থ লুইস মেথড পদ্ধতিতে ৪ রানে জয় পেয়েছে জিম্বাবুয়ে। এ জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বারবার বৃষ্টির বাঁধায় দুই ইনিংস মিলে খেলা হয়েছে মাত্র ৬৭ ওভার। যেখানে আগে ব্যাট করে ৩৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে আরব আমিরাত।

তবে ডিএল মেথডে জিম্বাবুয়ের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২১০ রান। পুনরায় বৃষ্টির কারণে এ ৩৫ ওভার পুরোটাও খেলতে পারেনি জিম্বাবুয়ে। বৃষ্টি নামার আগে ৩২ ওভার ব্যাট করে ৪ উইকেটে ১৮২ রান করে তারা। ডিএল মেথডে ৪ রানে এগিয়ে থাকায় জয় নিয়েই শেষ করে ম্যাচ।

ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে আরব আমিরাত। শাইমান আনোয়ারের ৭৩ বলে ৭২ এবং গোলাম সাব্বেরের ৮৮ বলে ৫৬ রানের ইনিংসের পরেও ৯ উইকেটে ১৬৯ রানের বেশি করতে পারেনি তারা। এ দুই ব্যাটসম্যানব্যতীত মোহাম্মদ নাভীদই (৬ বলে ১০) কেবল দুই অঙ্ক ছুঁতে পেরেছেন।

জিম্বাবুয়ের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৪ উইকেট নেন কাইল জার্ভিস। এছাড়া ডোনাল্ড তিরিপানো ৩টি এবং টেন্ডাই চাতারা নেন ১টি উইকেট।

রান তাড়া করতে নেমে সলোমন মিরে ১৪, ক্রেইগ আরভিন ১৩, শন উইলিয়ামস ১৭ এবং সিকান্দার রাজা ১১ রান করে আউট হন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটিতে ৯৩ রান যোগ করেন ওপেনার রেগিস চাকাভা এবং অধিনায়ক পিটার মুর।

উইকেটরক্ষক ব্যাটসম্যান চাকাভা ১০১ বলে ৭৮ এবং মুর ৩৩ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। সিরিজের তৃতীয় ম্যাচটি মাঠে গড়াবে রোববার।

Print Friendly, PDF & Email