ড্র করেও শীর্ষে বার্সেলোনা

স্পোর্টস লাইফ, ডেস্কলিওনেল মেসিকে স্কোয়াডে দেখে তার সমর্থকরা ঠিক যতটা আনন্দিত হয়েছিল, মাঠে না দেখে ঠিক ততটাই হতাশ। কিন্তু প্রতিপক্ষ ইন্টার মিলান এসব আমলে না নিয়ে বার্সেলোনাকে আটকাতেই নিজেদের মনোযোগ রাখে। আর তাতে পুরোটাই সফল তারা।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের কৌশল যে খুব একটা কাজে লাগে নি তার প্রমান ম্যাচের স্কোর কার্ড। মেসিকে ছাড়া এবারের মৌসুমে প্রথমবারের মতো জয়হীন মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি। ইন্টারের মাঠে ১-১ গোলে ড্র করে বার্সা।

ডেম্বেলে, লুইস সুয়ারেজ ও কৌতিনহোদের দারুণ সব আক্রমণ রুখে দিয়ে এক কথায় নিজেকে ম্যাচের নায়ক দাবি করতেই পারেন ইন্টার গোলরক্ষক হান্ডানোভিচ। আর অপরদিকে বার্সেলোনার হয়ে প্রথম ম্যাচে খেলতে নামা ম্যালকম, প্রথম ম্যাচেই গোল করে বেশ নজর কাড়েন। পুরো ম্যাচে দাপট দেখানো বার্সাকে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে আটকে দেন মাউরো ইকার্দি।

বারবার গোলবারের দিকে বল পাঠালেও সর্ব সাকুল্যে একবারই সফল হতে পারে কাতালানরা। ম্যাচের ২ মিনিটে ডেম্বেলের দূরপাল্লার শট রুখে দেন ইন্টার গোলরক্ষক। ৩০ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে রাকিতিচ শট করলেও তা কাছে গিয়েও লক্ষ্যভ্রষ্ট হয়। ৩৭ মিনিটে সাবেক ইন্টার এবং বর্তমান বার্সা মিডফিল্ডার কৌতিনহোর বুলেট গতির এক শট দারুণ ভাবে ঝাপিয়ে পড়ে বাঁচান হান্ডানোভিচ।

বিরতি থেকে ফিরেও বার্সা তাদের আক্রমণ বহায় রাখে। তবে দ্বিতীয়ার্ধে ইন্টারও বেশ কয়েকবার পাল্টা আক্রমণ চালায়। ডেম্বেলের পরিবর্তে মাঠে নেমেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ব্রাজিলিয়ান ফুটবলার ম্যালকম। 

৮৩ মিনিটে কৌতিনহোর পাস থেকে দুর্দান্ত এক গোল করে বার্সাকে এগিয়ে দেন তিনি। তবে এই গোলের আনন্দ বেশিক্ষণ উপভোগ করতে পারেনি বার্সা। ৮৭ মিনিটে মাউরো ইকার্দি গোল করে ইন্টারকে সমতায় ফেরান। 

বাকি সময় আক্রমন-পাল্টা আক্রমণে সময় কাটিয়ে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল। এই ড্রয়ের ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইল বার্সা। আর ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ইন্টার।

Print Friendly, PDF & Email