ঢাকা ওমেন্স ম্যারাথনে ক্লাহা ডি গিরোলামো সেরা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শেষ হলো আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে প্রাণ ম্যাঙ্গো ঢাকা ওমেন্স ম্যারাথন ২০১৮ পাওয়ার্ড বাই টপার প্রেশার কুকার। ৯ মার্চ শুক্রবার রাজধানীর হাতিরঝিলে শুধুমাত্র নারীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় এই ম্যারাথনের তৃতীয় আসর।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড ও এভারেস্ট একাডেমির যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষক প্রাণ আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান প্রাণ ম্যাঙ্গো, টপার প্রেশার কুকার আর দুরন্ত বাইসাইকেল।

প্রাণ ম্যাঙ্গো ঢাকা ওমেন্স ম্যারাথন ২০১৮’র এবারের আসরে অংশ নেয় দেশী-বিদেশি প্রায় তিনশত দৌড়বিদ। রাজধানীর হাতিরঝিলের এফডিসি পয়েন্ট থেকে শুক্রবার সকাল সোয়া সাতটায় শুরু হয় এবারের আয়োজন। ১০ কিলোমিটার দীর্ঘ ম্যারাথন সম্পন্ন করতে পুরো হাতিরঝিল (৭ কিলোমিটার) প্রদক্ষিনের পাশাপাশি বেগুনবাড়ি পয়েন্ট থেকে আরও অতিরিক্ত ৩ কিলোমিটার দৌড় সম্পন্ন করে অংশগ্রহণকারীরা।

নির্ধারিত দেড় ঘন্টা সময়ের মধ্যে দৌড় সম্পন্ন করেন ৬৪ জন। পুরো ১০ কিলোমিটার দৌড় সম্পন্ন করা শতাধিক দৌড়বিদের হাতে তুলে দেয়া হয় মেডেল ও সার্টিফিকেট। আর সেরা তিন দৌড়বিদ মেডেল, সার্টিফিকেটের পাশাপাশি পেয়েছেন দুরন্ত’র সৌজন্যে বাইসাইকেল।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, প্রাণ-আরএফএল গ্রুপের জিএম (মিডিয়া) সুজন মাহমুদ, টপার ও দুরন্ত বাইসাইকেলের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরীফুল ইসলাম বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

৪৬ মিনিট সময় নিয়ে সেরা হয়েছেন ফ্রান্সের ক্লাহা ডি গিরোলামো। চট্টগ্রাম থেকে তিনি উড়ে এসেছিলেন এই ঢাকা ওমেন্স ম্যারাথনে অংশ নিতে। ৪ মিনিট বেশি সময় নিয়ে দ্বিতীয় সেরা হয়েছেন বাংলাদেশ নৌ বাহিনীর অ্যাথলেট মিরোনা। মিরোনা গতবারের চ্যাম্পিয়ন ছিলেন। ৫৮ মিনিট সময় নিয়ে তৃতীয় সেরার পুরষ্কার জিতেছেন রোমানিয়ার মিরানা ক্রিস্টিনা।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর মহানগর হাতিরঝিল প্রজেক্ট কর্তৃপক্ষের সহযোগিতায় ম্যারাথনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আবিষ্কার, প্ল্যাটফর্ম, দরিদ্র চ্যারিটি ফাউন্ডেশন ও গন্তব্য ফাউন্ডেশন এই ম্যারাথনে স্বেচ্ছাসেবক দিয়ে সহযোগিতা করেছে।

Print Friendly, PDF & Email