ঢাবি ছাত্র সাইফুল ইসলাম রাসেলের নতুন রেকর্ড

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ফরচুন বাংলা চ্যানেল সুইমিংয়ে রেকর্ড গড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইফুল ইসলাম রাসেল। বঙ্গোপসাগরের ১৬,১ কিলোমিটার পানিপথ পাড়ি দিতে সময় নেন ৩ ঘন্টা আট মিনিট সাত সেকেন্ড। 

এবারের সাঁতারে ১৬ বছর বয়সী থেকে ৬৬ বছর বয়সী সাঁতারু অংশ নেন। এর আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন ইংলিশ চ্যানেল বিজয়ী ভারতের রিতু কেডিয়া। তিনি সময় নিয়েছিলেন ৩ ঘন্টা ৪০ মিনিট। এছাড়াও এবার বাংলাদেশের প্রথম এবং সর্বকনিষ্ঠ মহিলা হিসেবে এই চ্যানেল পাড়িদেন বগুড়ার মোছাঃ মিতু আখতার (১৬)। তিনি সময় নেন ৪ ঘন্টা ৩২ মিনিট ৫১সেকেন্ড। একই সাথে এই চ্যানেল পারি দেন বয়োজৈষ্ঠসদস্য ঢাকার ব্যবসায়ী মিজানুর রহমান (৬৮)। তিনি সময় নেন ৪ঘন্টা ৪২মিনিট।

১৩তম বারের মতো প্রয়াত কাজী হামিদুল হকের স্মরনে অনুষ্ঠিত হলো বাংলা চ্যানেল সুইমিং ২০১৮। ফরচুন বাংলা চ্যানেল সুইমিং ২০১৮ টাইটেলে এবারের এই প্রতিযোগিতায় ২৮ জনের ভিতর ১৮ জন সফল ভাবে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।

এই আয়োজনে স্পন্সর হিসেবে ছিল ব্র্যাক ব্যাংক লিমিটেড, প্রিয় প্রাঙ্গণ ও অফরোড বাংলাদেশ। সিকিরিটি পার্টনার ছিল এলিট ফোর্স। সবধরনের উদ্ধার কাজের দায়িত্বে ছিলো বাংলাদেশ কোস্ট গার্ড।

Print Friendly, PDF & Email