তবুও টি-২০ দলে জায়গা হলো না মালিঙ্গার

স্পোর্টস লাইফ, ডেস্কগেল বছর সেপ্টেম্বরের পর থেকেই জাতীয় দলে উপেক্ষিত। তাই বলে তার বলের ধাঁর কমে গেছে বলা যাবে না মোটেই। টরোন্টোতে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে মন্ট্রিল টাইগার্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সে ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের ‍তৃতীয় শীর্ষ বোলার হয়েছেন।

তবু মন ভোলাতে পারেননি শ্রীলঙ্কান নির্বাচকদের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য ঘোষিত ১৫ জনের দলে জায়গা হয়নি তারকা পেসার লাসিথ মালিঙ্গার।

মালিঙ্গা টি-২০ দলে জায়গা না পেলেও একাধিক অনিয়মিত ক্রিকেটারের জায়গা হয়েছে ১৫ জনের দলে। ২০১৫ সালের পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-২০ খেলা ২৩ বছরের বিনুরা ফার্নান্দো জায়গা পেয়েছেন দলে। এছাড়া, গেল বছরের জানুয়ারিতে সব শেষ টি-২০ খেলা ধনঞ্জয়া ডি সিলভাও সুযোগ পেয়েছেন দলে।

ইনজুরির কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে কাটাতে হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। গেল জানুয়ারিতে বাংলাদেশ ও ভারতের বিপক্ষে ঘরের মাঠে নিদাহাস ট্রফিতে খেলা হয়নি তার। দক্ষিণ আফ্রিকার ফিরে পেয়েছেন ওয়ানডের নেতৃত্ব। এবার টি-২০’তেও অধিনায়কত্ব করবেন তিনি।

শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, বিনুরা ফার্নান্দো, শেহান জয়সুরিয়া, লাহিরু কুমারা, শেহান মাদুশানকা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, লাকশান সান্দাকান, দাসুন শানাকা, উপুল থারাঙ্গা ও জেফ্রি ভ্যান্ডারসে।

এছাড়া স্ট্যান্ডবাই আছেনঃ দিমুথ করুনারত্নে, ইসুরু উদানা, নিরোশান ডিকভেলা, কাসুন রাজিথা।

Print Friendly, PDF & Email