তরুণদের ফুটবলে আবাহনী চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফ, ডেস্কএ মৌসুমে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের শিরোপা জিতেছে ঢাকা আবাহনী লিমিটেড। সিনিয়রদের মতো জুনিয়রদের ফুটবলেও আকাশি-হলুদ জার্সিধারীদের জয়জয়কার। রবিবার অনূর্ধ্ব-১৮ ফুটবলের ফাইনালে আবাহনী ১-০ গোলে হারিয়েছে ফরাশগঞ্জকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালের শুরুতেই এগিয়ে গেছে আবাহনী। সপ্তম মিনিটে আবু সিদ্দিক বাবুর লম্বা থ্রো ইন থেকে হেড করে গোলটি করেছেন তৃতীয় বিভাগ লিগের সর্বোচ্চ গোলদাতা রিমন হোসেন।

শুরুতে পিছিয়ে পড়লেও বিরতির আগে গোল শোধ করার তিনটি ভালো সুযোগ পেয়েছিল ফরাশগঞ্জ। ৩২ মিনিটে নয়ন হোসেনের বাঁক খাওয়া শট প্রতিহত হয় পোস্টে। দুই মিনিট পর খোরশেদুরের শট চলে যায় আবাহনীর গোলরক্ষক আরিফুলের গ্রিপে।  আর ৪১ মিনিটে লক্ষ্যভ্রষ্ট হয় জয় চন্দ্রের শট।

বিরতির ঠিক আগে আবাহনীও সুযোগ পেয়েছিল ব্যবধান দ্বিগুণ করার। কিন্তু রিমন কুমার ফাঁকা পোস্টে শট নেওয়ার আগে ফরাশগঞ্জকে বিপদ থেকে রক্ষা করেন  দুই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে এনামুল হকের শট পোস্টে বাধা পেয়ে আবার হতাশ করেছে ফরাশগঞ্জকে। ৭০ মিনিটে প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়া আবাহনীর আক্কাস আলীও গোলের দেখা পাননি। শেষ পর্যন্ত এক গোলের অগ্রগামিতা ধরে রেখে আবাহনী মেতে উঠেছে শিরোপা জয়ের আনন্দে।

Print Friendly, PDF & Email