তিন সপ্তাহ বিশ্রামে অপু

স্পোর্টস লাইফ, ডেস্কস্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বোলিংয়ের সময় ফলো থ্রুতে বাঁহাতে চোট পান বাংলাদেশি স্পিনার নাজমুল ইসলাম অপু। পরে তাকে তিন সপ্তাহের পূর্ণ বিশ্রাম দেয়া হয়।

মঙ্গলবার (৭আগস্ট) সংবাদ মাধ্যমকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন,’নাজমুল হোসেন অপুর বাঁহাতে ক্ষত হয়েছে। ব্যাটসম্যানের পায়ের নিচে চাপা পড়ে হাতের উল্টো পিঠে প্রায় চার জায়গায় ক্ষত হয়। এক্সরের মাধ্যমে দেখা গেছে তার হাড়ে কোনো ইনজুরি হয়নি। শুধু মাত্র সফট টিস্যু ইনজুরি। আপাতত স্টিচ করা হয়েছে। ফলে দুই থেকে তিন সপ্তাহের রেস্ট নেয়ার পর আমরা স্টিচ রিমুভ করবো। এরপর বোঝা যাবে কতোটা সময় লাগতে পারে। আপাতত দুই থেকে তিন সপ্তাহের মতো রেস্টে থাকতে হবে।’

অপু এমনই এক সময়ে ইনজুরিতে পড়লেন যখন দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। কেননা ১৫-২৮  সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়ার সেরাদের লড়াই।

তবে দেবাশীষের কথা থেকে এতটুকু  আশ্বস্ত হওয়া গেছে আসন্ন এই টুর্নামেন্টটিতে হয়তো তাকে দলে পাওয়া যাচ্ছে। যেহেতু তার মাঠের বাইরে থাকার সময়সীমা তিন সপ্তাহ।

‘আপাতত তিন সপ্তাহ সে খেলার বাইরে থাকবে। তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। প্রপার ইনজুরি হিলিংয়ের জন্য বিশ্রামটা খুব দরকার। এরপর কিছুদিন রিহ্যাব করতে হবে। সব মিলিয়ে আগামী তিন সপ্তাহর মধ্যে ওর খেলায় ফিরে আসার কোনেরা সম্ভাবনা নেই।’

সোমবার ( ৬ আগস্ট) ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৪.৩ ওভারে বোলিং শেষে অপু মাটিতে পড়ে গেলে ননস্ট্রাইক এন্ডে থাকা চাদউইক ওয়ালটনের কেডসের স্পাইকে পাড়া লেগে গুরুতর আহত হন এই টাইগার বাঁহাতি স্পিনার। সাথে সাথে চিকিৎসকের শরণাপন্ন হলে তার হাতে ২৫ টি সেলাই দেয়া হয়।

Print Friendly, PDF & Email