ত্রিদেশীয় টি-টোয়েন্টিতেও নেই গুনারত্নে

স্পোর্টস লাইফ, ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি অাসেলা গুনারত্নের। এবার ঘরের মাঠের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেলেন শ্রীলঙ্কান এই ব্যাটসম্যান।

বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা। ৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফির আগে দুঃসংবাদ স্বাগতিকদের জন্য। ডান বাহুর চোটে খেলা হচ্ছে না গুনারত্নের। বাংলাদেশ সফরে ফিল্ডিং করতে গিয়ে পাওয়া চোটে কুড়ি ওভারের সিরিজ খেলা হয়নি তার। দুই ম্যাচের ওই সিরিজ মিস করা এই ব্যাটসম্যানের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না বলে জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট।

বাংলাদেশ সফরে খেলা তিন সিরিজের তিনটিই জিতেছে শ্রীলঙ্কা। সাফল্যময় এই সফরে ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান অবশ্য খুব একটা ভালো সময় কাটাননি। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ৪ ইনিংসে করেছিলেন মাত্র ৩৫ রান। এরপরও লঙ্কান স্কোয়াডের গুরুত্বপূর্ণ খেলোয়াড় গুনারত্নে। তার ছিটকে যাওয়াটা স্বাগতিকদের জন্য বড় এক ধাক্কাই, যেখানে আরও বেশ কয়েকজন খেলোয়াড়কে নিয়ে রয়েছে সংশয়।

যাদের মধ্যে সবচেয়ে বড় নাম অ্যাঞ্জেলো ম্যাথুজ। লঙ্কান অধিনায়ক বাংলাদেশ সফরের বেশিরভাগ সময় কাটিয়েছেন মাঠের বাইরে। ‍নিদাহাস ট্রফিতেও অনিশ্চিত এই অলরাউন্ডার, কারণ এখনও পুরোপুরি সেরে উঠেননি তিনি। পেস বোলার শেহান মাদুশঙ্কা ভুগছেন হ্যামস্ট্রিং সমস্যায়, বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে চোটে পড়েছেন তিনি। ব্যাটসম্যান কুশল পেরেরাকে নিয়েও রয়েছে সংশয়। জানুয়ারির মাঝামাঝি থেকে মাঠের বাইরে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নিদাহাস ট্রফিতে স্বাগতিক শ্রীলঙ্কা আতিথ্য দেবে বাংলাদেশ ও ভারতকে। ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৬ মার্চ থেকে। 

Print Friendly, PDF & Email