ধনঞ্জয়ার অ্যাকশন নিয়ে আইসিসির আপত্তি

স্পোর্টস লাইফ, ডেস্কইংল্যান্ডের বিপক্ষে টেস্টে হারের পরে সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত লঙ্কান অফ স্পিনার আকিলা ধনঞ্জয়া।

ছয় বছরের ক্যারিয়ার হলেও আকিলা ধনঞ্জয়া আলোচনায় এসেছেন গত এক বছরে। প্রথম দেখায় নিরীহ দর্শন হলেও, অফ স্পিন বোলিংয়ে শ্রীলঙ্কাকে সব সংস্করণেই ম্যাচ জেতানো পারফরম্যান্স উপহার দিচ্ছেন ধনঞ্জয়া। কিন্তু সেই নিরীহ দর্শন অফ স্পিন বোলিং নিয়েও প্রশ্ন উঠে গেছে।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হারের ক্ষত তাজা থাকতে থাকতেই আরেকটি দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। গল টেস্টে ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছে আম্পায়ারদের।

দুই দশক ধরে শ্রীলঙ্কান ক্রিকেটের সঙ্গে যাঁর নাম জড়িয়েছিল সেই রঙ্গনা হেরাথকে আর পাচ্ছে না দল। গল টেস্টেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন এই বাঁহাতি স্পিনার। এমন অবস্থায় শ্রীলঙ্কান স্পিন আক্রমণের মূল ভারটা দিলরুয়ান পেরেরার সঙ্গে ধনঞ্জয়ার ভাগাভাগি করে নেওয়ার কথা।

গল টেস্টে যদিও হতাশ করেছেন ধনঞ্জয়া, পেয়েছেন মাত্র ২ উইকেট। তবে এতেই তাঁর বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছে আম্পায়ারদের কাছে। তবে অফ স্পিন বোলিংয়ের জন্য নাকি মাঝে মাঝে যেই দুসরা বল করেন সেগুলোর জন্য সেটা পরিষ্কার করে বলা হয়নি।

আইসিসি জানিয়েছে, ধনঞ্জয়াকে ১৪ দিনের মধ্যে অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। তবে এ সময়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আপত্তি নেই। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৪ নভেম্বর। যদি তাঁকে দলে ডাকা হয় সে ক্ষেত্রে বোলিংয়ে কোনো নিষেধাজ্ঞা থাকবে না ধনঞ্জয়ার ওপর।

Print Friendly, PDF & Email