নারী ক্রিকেটারদের জন্য একটি একাডেমি নির্মাণ করা হবে : বীরেন শিকদার

স্পোর্টস লাইফ, প্রতিবেদক নারী ক্রিকেটাররা দেখিয়ে দিয়েছেন চেষ্টা থাকলে সব হয়। কম সুযোগ সুবিধা, কম বেতন-ভাতা পেয়েও দেশের ক্রিকেটকে তারা গৌরবে ভাসিয়েছেন নিজেদের প্রচেষ্টায়।

ভারতের মতো এশিয়া কাপের সর্বজয়ী দলকে মাটিতে নামিয়ে প্রথমবারের মতো বাংলাদেশকে একটি শিরোপা এনে দিয়েছেন তারা। মেয়েদের এমন সাফল্যে এবার টনক নড়েছে সবার। একে একে পুরস্কারের ঘোষণা আসছে, আসছে সুযোগ-সুবিধা বাড়ানোর আশ্বাসও।

তেমনই একটি ঘোষণা এলো ক্রীড়া মন্ত্রণালয় থেকে। ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার মনে করছেন, এটা আমাদের দেশের ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্য। নারী দলকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘সন্দেহাতীত ভাবেই আমাদের দেশের স্মরণীয় এবং সবচেয়ে বড় সাফল্য। আমরাও নারী ক্রিকেট দলকে প্রাণঢালা অভিনন্দন জানাই।’

 
এ সম্পর্কে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী দেশে ফেরার পর তার সঙ্গে কথা বলে নারী দলের সুযোগ-সুবিধা এবং পুরস্কারের ঘোষণা দেয়া হবে।’ সুযোগ-সুবিধা বাড়ানোর ঘোষণা হয়তো বড় পরিসরেই আসবে।
 
তবে ক্রীড়া প্রতিমন্ত্রী একটা বিষয় নিশ্চিত করে দিলেন, শুধু নারী ক্রিকেটারদের জন্য আলাদা একটি একাডেমি নির্মাণ করা হবে। বলা যায়, একটি বড় সাফল্যই অনেকগুলো দরজা খুলে দিলো সালমা-রুমানাদের, সঙ্গে তাদের পরের প্রজন্মেরও।
Print Friendly, PDF & Email