নেইমারকে অধিনায়কের উপযুক্ত ভাবছেন না পিএসজি কোচ

স্পোর্টস লাইফ, ডেস্কব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারকে দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে বিবেচনা করছেন না পিএসজির কোচ টমাস টুখেল। বর্তমান দুই অধিনায়ক চিয়াগো সিলভা ও মার্কিনিয়োসের ওপর আস্থা রাখছেন জার্মান এই কোচ।

নেইমারের নৈপুণ্যে শনিবার অঁজির বিপক্ষে লিগ ওয়ানে ২-১ গোলে জিতে আগেই শিরোপা শিরোপা নিশ্চিত করা পিএসজি। নিজে একটি গোল করার পাশাপাশি আনহেল দি মারিয়ার গোলে অবদান রাখেন ২৭ বছর বয়সী নেইমার।

চলতি মৌসুমে ক্লাবের হয়ে এটাই শেষ ম্যাচ নেইমারের। রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে ও দুই ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ)। মৌসুমে পিএসজির শেষ দুই লিগ ম্যাচে স্তাদ দে রাঁস ও দিজোঁর বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

অঁজির বিপক্ষে ম্যাচের পর ভবিষ্যতে নেইমারকে অধিনায়ক হিসেবে বিবেচনা করবেন কিনা এমন প্রশ্নের জবাবে নিজের অবস্থান ব্যাখ্যা করেন টুখেল।

“না, আমাদের দুইজন অধিনায়ক (চিয়াগো সিলভা ও মার্কিনিয়োস) আছে। আমরা সেটা বদলাব না। আমার মতে, একজন অধিনায়ক হওয়ার মতো বৈশিষ্ট্য নেইমারের নেই।”

“তার সৃষ্টিশীলতার মাধ্যমে কৌশলগত দিক থেকে সে দলের একজন নেতা। কিন্তু সে আর্ম-ব্যান্ড পরা অধিনায়ক নয়। তার অধিনায়কের আর্ম-ব্যান্ড পরাটা জরুরি না। আর আমি বুঝতে পারছি না কেন সবাই হঠাৎ এ নিয়ে কথা বলছে।”

“আমাদের শ্রদ্ধাশীল হতে হবে … আমাদের চিয়াগো ও মার্কিনিয়োস আছে, যারা দুর্দান্ত।”

Print Friendly, PDF & Email