পর্দা উঠলো রাশিয়া বিশ্বকাপের

স্পোর্টস লাইফ, ডেস্কশুরু হয়ে গেল ২০১৮ বিশ্বকাপ। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টার উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে শুরু হলো ৩২ দিনের ফুটবল লড়াই।

আতশবাজি ও কিছুটা ফুটবল ম্যাজিকের সঙ্গে গানের সুরে উঠলো ফুটবলের সবচেয়ে বড় আসরের পর্দা। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যতম আকর্ষণ ছিলেন ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট রোনালদো। তার হাত ধরেই শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানের মূল পর্ব।

ব্রাজিলিয়ান ‘ফেনোমেনন’-এর সঙ্গে মাঠে আসা এক কিশোরের হাত ধরে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের মাঝখানে ফুটবলের আদলে বানানো মঞ্চে উঠেন রোবি উইলিয়ামস। ব্রিটিশ এই সংগীত শিল্পীর গানের তালে জমে ওঠে উদ্বোধনী অনুষ্ঠান।

তার গানের মাঝেই হাজির রাশিয়ান অপেরা শিল্পী আইদা গারিফুল্লিনা। রাশিয়ান তরুণ-তরুণীদের হৃদয়ে ঝড় তোলা এই শিল্পী তার অপেরা জাদুতে মুগ্ধ করলেন বিশ্বকে। পরে রোবি উইলিয়ামসের সঙ্গে ডুয়েটও গাইলেন তিনি। তাদের গানের মাঝেই রাশিয়ান সংস্কৃতির ঝলক মিলে সহ-শিল্পীদের পারফরম্যান্সে।   

তাদের পারফরম্যান্সের পর বিশ্বকাপ ও ফুটবল নিয়ে কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আয়োজক দেশের প্রধান হিসেবে তিনি ফুটবলের গুরুত্ব তুলে ধরেন। ফুটবলের প্রতি রাশিয়ানদের ভালোবাসা তুলে ধরে তিনি এভাবে, ‘আমরা ফুটবলকে সত্যি ভালোবাসি। ১৮৯৭ সালের প্রথম ম্যাচ থেকেই খেলাটার প্রেমে পড়ে গেছি আমরা। আশা করছি ভক্ত ও দলগুলো রাশিয়ার সময়টা উপভোগ করবে।’

Print Friendly, PDF & Email